মুজিব বর্ষে সাতকানিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহের চাবি হস্তান্তর

মুজিব বর্ষে সাতকানিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহের চাবি হস্তান্তর

সাতকানিয়া প্রতিনিধি 

মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশের ন‍্যায় সাতকানিয়া উপজেলায় আশ্রায়ন প্রকল্পের আওতায় ২৫ টি গৃহ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ০৫ টি সহ সর্বমোট ৩০ গৃহ আজ সুবিধাভোগীদের নিকট আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়। প্রতিটি পরিবার ০১ টি দ্বিকক্ষ বিশিষ্ট পাকা ঘর (রান্নাঘর, টয়লেট সংযুক্ত) এবং ০২ শতক খাসজমি (কবুলিয়ত, খতিয়ান, ডিসিআর সহ) পেয়েছেন প্রতিটি পরিবার।

 

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের চাবি হস্তান্তর অনুষ্ঠান (২৩ জানুয়ারী) শনিবার সকাল ১১টায় সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুস সালাম চৌধুরীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি, উপজেলা প্রকৌশলী পারভেজ সরওয়ার, ভেটেরিনারি সার্জন ডা. আবুল কালাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: কামরুল হোসাইন, কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশিষ চিরান, মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা মৌসুমি, উপজেলা তথ্য আপা কর্মকর্তা আয়শা খাতুন, সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো: কামাল উদ্দিন ও মুক্তিযোদ্ধা, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় অতিথিবৃন্দ ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করেন।

মন্তব্য করুন

Your email address will not be published.