আনোয়ারায় মিথ্যা সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

আনোয়ারা প্রতিনিধি 

চট্টগ্রামের আনোয়ারার বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনে করেছেন চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান ও পরিষদের ইউপি সদস্যরা।

মঙ্গলবার (০১ জুন) বিকাল ৪ টায় বৈরাগ ইউনিয়ন পরিষদে এ সংবাদ সম্মেলনে আনোয়ারা উপজেলা যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, ইউপি সচিব মো. জমির উদ্দিন, ইউপি সদস্য মোহাম্মদ সোলোইমান, মোহাম্মদ ওসমান, মহিলা ইউপি সদস্য মোছাম্মৎ বতলু বেগম, কুনছুমা আকতার, আবদুর রহিম, নুরুল ইসলাম, মোহাম্মদ আলী, মোহাম্মদ ইউনুছ, মোহাম্মদ মোজাম্মেল হক, মৌলানা নুরুল হক, রেহেনা আকতার, আবুল হাসেম, নুরুল আলম, আবুল কাশেম, আবু তালেব, মৌলানা সরোয়ার আলম, মোহাম্মদ নাছির উদ্দিনসহ গুচ্ছ গ্রামের বসবাসরত বাসিন্দারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত সংবাদে চেয়ারম্যান বিরুদ্ধে ইউপি সদস্যসহ যাদের বক্তব্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত দাবী করে এক লিখিত বক্তব্যে চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান বলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধিনে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গৃহহীনও ভূমিহীনদের জন্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির প্রচেষ্টায় আনোয়ারা উপজেলায় ৬০০টি ঘর বরাদ্দ পাওয়া যায়। এরই অংশ হিসেবে গুয়াপঞ্চক গ্রামে সরকারি খাস জমিতে ৮০টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। কিন্তু ঔই জায়গায় আগে থেকে ২৬টি পরিবার বসবাস করে আসছিলো। তাদের মধ্যে এককালিন ও মাসিক চাঁদা ধার্য্য করে একটি সমিতি রয়েছে। মূলত তাদের দেখভালের জন্য তারা নিজেরাই এ সমিতি গঠন ও চাঁদা তুলে থাকে। গত সোমবার (৩১ মে) দুপুরে আমিসহ উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামসহ প্রকল্প স্থান পরিদর্শন ও বসবাসরত পরিবারদের উচ্ছেদ করার জন্য যায়। সেখানে বসবাসরত বাসিন্দাদের সাথে কথা বলে তাদের উচ্ছেদ করা হয়। ঘর তৈরী কাজ শেষ হলে উচ্ছেদকৃত পরিবারদের পুর্নবাসন করা হবে বলে জানানো হয়। কিন্তু এ পরিস্থিতিকে কেন্দ্র করে স্থানীয় একটি মহল আমার বিরুদ্ধে একটি অনলাইন সংবাদ মাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করে আমাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করে। এতে করে বৈরাগ ইউনিয়নবাসীসহ আমার রাজনৈতিক অভিভাবক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে বলে আমি মনে করি। এসময় তিনি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের তীব্র প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে গুচ্ছ গ্রামে বসবাসরত বাসিন্দারা জানান, তাদের মধ্যে এককালিন ও মাসিক চাঁদা ধার্য্য করে একটি সমিতি রয়েছে। মূলত তাদের দেখভালের জন্য তারা নিজেরাই এ সমিতি গঠন ও চাঁদা তুলে থাকে। কেউ গুচ্ছ গ্রামে ঘর পাওয়ার জন্য চেয়ারম্যানকে টাকা দেয়নি। সংবাদে যেসব বক্তব্য দেওয়া হয়েছে এ গুলোর বিষয়ে জানেন না কেউ। এসব মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, বৈরাগ ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের ঘরের তালিকা প্রস্তত করণে আমার নাম ব্যবহার করে স্থানীয় চেয়ারম্যান ভূমিহীন ও গৃহহীনদের কাছ থেকে টাকা নেওয়ার কোন অভিযোগ আমার কাছে নেই এবং ঘটনাস্থল পরিদর্শনকালেও স্থানীয়রা চেয়ারম্যানকে টাকা দেওয়ার বিষয়ে অভিযোগও করেনি। তবে আমার সামনে কোন সাংবাদিককে কিছু বলতে আমি শুনিনি। ব্যক্তিগত ভাবে কিছু বলছে কিনা আমি জানি না।

চট্টগ্রাম সংবাদ/ আইএইচ।

মন্তব্য করুন

Your email address will not be published.