ঈদগাঁও বাজারে মালবাহী ট্রাকের কারণে যানজট চরমে

ঈদগাঁও প্রতিনিধি 

কক্সবাজার সদরে ঈদগাঁও বাজারে বড় বড় মালবাহী ট্রাকের কারনে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। দূর্ভোগ চরম আকারে। ডিসি সড়কে প্রায়শ লেগে থাকেই যানজট। চলাফেরার নেই কোন পরিবেশ।

১৪ জুন সকালে ঈদগাঁও ভূমি অফিস হয়ে তেলীপাড়া সড়কের মাথা পর্যন্ত মালামাল নিয়ে চট্রগ্রাম থেকে আসা বড়বড় যানবাহন দাঁড় করিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নামানো হচ্ছে। অন্যদিকে তিন চাকার যান বাহনের কারনে ব্যবসায়ী,পথচারী, রোগীরা আটকা পড়ে যানজটে।

আরো দেখা যায়, কারনে অকারনে যত্রতত্র স্থানে যানজটের সৃষ্টি হয়। ঈদগাঁওর ষ্টেশন, ডিসি রোড়, হাইস্কুল গেইট, শাপলা চত্বরসহ বাশঁঘাটা সড়কে যানজট লেগে থাকে প্রতি ক্ষনে প্রতিমুহুর্তে।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরি ষদ মালবাহী বড় বড় ট্রাক বাজারে প্রবেশ করার বিষয়ে সময়সীমা দিলেও এসবকে তোয়াক্কা না করে কিছু কতিপয় ব্যবসায়ীরা

যখন তখন বড় বড় ট্রাক থেকে মালামাল আনলোড় করায় বাজারে যানজট আরো দীর্ঘস্থায়ী করে তুলছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-নজর নেই।

পথচারী শামসুল আলম জানান, লাইসেন্স বিহীন অদক্ষ চালকরা দাপিয়ে বেড়াচ্ছেন সড়কে। সেই সাথে মালবাহী বড় বড় গাড়ী ডিসি সড়কের উপর দাঁড় করিয়ে মালামাল আনলোড করার কারনে যানজটের সৃষ্টি।

ঈদগাঁও বাজার কমিটির সদস্য জাহেদুল ইসলাম তার ফেইসবুকে লিখেছেন, ঈদগাঁও বাজারে যানজটের একাংশ। দাঁড়িয়ে দশ মিনিট দেখলাম,অনেক দোকানদার বলছে ঈদগাঁও বাজার দুই ব্যবসায়ীর নিয়ন্ত্রনে। তাদের যেই রকম ইচ্ছা সেই রকম করছে। দুপাশে দুইটা ট্রাক দাঁড়িয়ে আছে, দুই ট্রাক থেকে আনলোড করছে। নিরহ লোকসহ রোগীদের করার কিছু নেই। কারন এরা বড় বড় টাকা ওয়ালা।

সচেতন লোকজন,বাজারে শৃংখলা ফিরিয়ে আনতে ট্রাফিক পুলিশের দাবী জানান।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষ দের সাধারন সম্পাদক রাজিবুল হক রিকো জানান, বাজারে সকাল ১১টা থেকে রাত ৮ পর্যন্ত মালবাহী ট্রাক প্রবেশ নিষেধ। তার পরেও কিছু গাড়ী অগোচরে প্রবেশ করে যাচ্ছে। ব্যবসায়ীরা যদি আইনের প্রতি শ্রদ্বা শীল না হয়, তাহলে করার কিছু নেই বলেও জানান।

মন্তব্য করুন

Your email address will not be published.