সাতকানিয়ায় নতুন সিলিন্ডারই হলো কাল! জীবনসহ ৫টি বসতি হলো বেশামাল

সাতকানিয়া সংবাদদাতা 

চট্টগ্রামের সাতকানিয়ায় গ্যাসের চুলার আগুনে দগ্ধ হয়ে একই পরিবারের তিন জনসহ পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সাতকানিয়া পৌরসভার উত্তর চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন, খালেদা বেগম (৪২), তাঁর স্বামী শাহ আলম (৫০), ছেলে মোহাম্মদ শাহনেওয়াজ (২৫), দেলোয়ার হোসেন (৫০) ও মোহাম্মদ হেলাল (৩৫)।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে সাতকানিয়া পৌরসভার উত্তর চরপাড়ার বাসিন্দা সৈয়দ আহমদের রান্নাঘরের গ্যাসের চুলায় রান্নাবান্নার কাজ চলছিল। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করে গ্যাস সিলিন্ডারের পাইপ ছিদ্র হয়ে আগুন জ্বলে ওঠে। এ সময় সৈয়দ আহমদের মেয়ে খালেদা বেগম রান্নাবান্নার কাজ করেছিলেন। খালেদা বেগমের চিৎকার শুনে অন্যরা রান্নাঘরে গেলে তাঁরাও দগ্ধ হন। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আহতদের উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।
সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল মজিদ ওসমানী বলেন, গ্যাসের চুলায় দগ্ধ হয়ে এক নারীসহ পাঁচজনকে হাসপাতালে আনা হয়। তাঁদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের স্টেশন সূত্রে জানা গেছে, গ্যাস সিলিন্ডার থেকে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের সদস্যরা। এরপর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুনে দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের চুলার পাইপ ছিদ্র হয়ে আগুনের সূত্রাপাত ঘটে।

মন্তব্য করুন

Your email address will not be published.