লোহাগাড়ায় সরকারি ডাক্তারই তাড়িয়ে দেন রোগীদের!

নিজস্ব প্রতিবেদক

লোহাগাড়ায় ওষুধ নেই বলে হাসপাতাল থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে কলাউজান ইউনিয়ন স্বাস্থ্য কর্মকর্তা সরোয়ার কামালের বিরুদ্ধে। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে সাতকানিয়া কেরানীহাটে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করে এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, প্রধানমন্ত্রী স্বাস্থ্যসেবায় কোটি কোটি টাকা ব্যয় করলেও লোহাগাড়ার কলাউজানবাসী কোন ওষুধের জন্য গেলে কলাউজান ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত চিকিৎসক সরোয়ার কামাল প্যারাসিট্যালম ছাড়া সরকার কোন ওষুধ দেয়না বলে রোগীদের তাড়িয়ে দেয়। এছাড়া সরকারি ওষুধ বাইরে বিক্রির সময় বেশ কয়েকবার পাকড়াও করার দাবি করেন এলাকাবাসী।

এলাকাবাসী বলেন, এই ডাক্তার হাসপাতাল কক্ষের অর্ধেক ভবন বাইরের লোকজনকে ঘর ভাড়াও দিয়েছেন, এবং হাসপাতালের নিজস্ব জায়গা একজন ব্যক্তিকে নার্সারি হিসেবে ভাড়া দিয়েছেন। হাসপাতালের পাশে বাড়ি হওয়ার সুবাদে এই চিকিৎসক মাসে অফিস করেন মাত্র ৩ থেকে চারদিন। স্থানীয় একজন জব্বর নামে সাংবাদিককে মাসোহারা দিয়ে সরোয়ার কামালের অপকর্ম মিডিয়া থেকে দূরে রেখেছেন। কলাউজানবাসীর পক্ষে আয়ুব, আলমগীর,গফুর আজীজ, দেলোয়ার আলমগীররা তাদের বক্তব্যে আসার সময় ডাক্তার সরোয়ার কামালের সাঙ্গপাঙ্গরা মারধর করার হুমকি দিয়েছেন বলেও জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিভিল সার্জন ও স্থানীয় এমপির কাছে এই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু বলেন, আমি এই বিষয়ে আসলে জানতাম না এখনি ব্যবস্থা নিচ্ছি।

লোহাগাড়া উপজেলার আরএমও আবু হানিফকে তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল ও ক্ষুদে বার্তা দিয়েও সাড়া মেলেনি

মন্তব্য করুন

Your email address will not be published.