চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদকসহ ৪ জনকে শোকজ

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিনসহ ৪ ছাত্রদল নেতাকে শোকজ করেছে কেন্দ্রীয় সংসদ। তদের শরীরে হাজির হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে। এ ধরণের একটি পত্র তাদের কাছে ইতো মধ্যে পৌঁছানো হয়েছে বলে নিশ্চিত করেছে কেন্দ্রীয় সংসদ।
জানা গেছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্র দলের সভাপতি মোহাম্মদ শহিদুল আলম শহিদের উপর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আসার পথে গত ২৮ জুন সাতকানিয়ায় রাতের আঁধারে মুখোশধারী কিছু যুবক গাড়ি আটকে হত্যা চেষ্টা চালায়। ঘটনার পরদিন গত ২৯ জুন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমদ খান দক্ষিণ জেলা ছাত্র দলের সভাপতি শহিদুল আলমের উপর হামলা কারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বিবৃতি দেন। ঘটনার সাথে যে দলের যে জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। গত ১৩ জুলাই ছাত্র দলের কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেলের স্বাক্ষরিত একটি পত্রে দক্ষিণ জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, পটিয়া উপজেলা ছাত্রদল নেতা  মো. রবিউল , বোয়ালখালী উপজেলা জোনায়েদ ও জামিসহ কয়েক জনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগে শোকজ করেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ ছাত্র বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বে থাকা অবস্থায় দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদেকর দায়িত্ব দেয়ায় তৃণমূল নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। দক্ষিণ জেলার দায়িত্ব পাওয়ার পর দলীয় কর্মসূচিতে গরহাজির, তৃণমূল নেতা কর্মীদের সাথে যোগাযোগ না রাখাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে মহসিনের বিরুদ্ধে।
শোকজের বিষয়ে পটিয়া উপজেলা ছাত্রদল নেতা মো. রবিউল কিছুই জানে না বলে দাবি করেন, বিষয়টি নিয়ে কেন্দ্র থেকেও কেউ ফোন করেনি। তবে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন শোকজ করার বিষয়টি স্বীকার করেছেন, যথা সময়ে শোকজের জবাব দিবেন বলেও জানান, তবে ঘটনা কারা ঘটিয়েছে আমি জানি না যেহেতু কেন্দ্র থেকে আমার কাছে কৈফিয়ত চেয়েছে আমি জবাব দিব। চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ শহিদুল আলম শহিদের এ বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। বিষয়টি যেহেতু কেন্দ্রীয় ভাবে মনিটরিং করা হচ্ছে সেহেতু আমি কেন্দ্রের বাইরে কিছু বলা উচিত না।
এ বিষয়ে বাংলাদেশ ছাত্র দলের কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলার কয়েকজনকে শোকজ করা হয়েছে। তাদের  শোকজের জবাবের উপর  নির্ভর করবে কার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে। ঘটনায় জড়িত থাকার কোন রকমের প্রমান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে বহিস্কারসহ সাংগঠনিক ব্যবস্থা নেয়া হতে পারে।
উল্লেখ্য ২০১৮ সালের আগস্ট মাসে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের ৫ জনের একটি আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। কমিটি  ঘোষণার একমাস পরই দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করার অভিযোগ এনে সিনিয়র সহ-সভাপতি ইকবাল হায়দার চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক গাজী মনিরকে অব্যাহতি  দেয়  কেন্দ্রীয় কমিটি। অব্যাহতি পাওয়া দুজনই রাজনীতিতে জাফরুল ইসলাম  চৌধুরী বিরোধী হিসেবে পরিচিত।

মন্তব্য করুন

Your email address will not be published.