বিনামূল্যে কেএসআরএম’র অক্সিজেন সেবা

করোনার সংক্রমণ বৃদ্ধিতে অক্সিজেন সংকট নিরসনে করোনা চিকিৎসাকেন্দ্রে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করছে ইস্পাত নির্মাণ শিল্পগ্রুপ কেএসআরএম। রবিবার (১৮ জুলাই) বিনামূল্যে অক্সিজেন সরবরাহের অংশ হিসেবে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে অক্সিজেন হস্তান্তর করে প্রতিষ্ঠানটি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, এটি কেএসআরএমের মহতি ও জনহিতকর উদ্যোগ। কেএসআরএম শুধু সিলিন্ডার ভর্তি অক্সিজেন দিয়েই দায়িত্ব শেষ করবে না, সিলিন্ডার খালি হলে আবার অক্সিজেন ভর্তি করে দেবে। এতে করে অনেক প্রাণ অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা পাবে।

কেএসআরএম’র মহাব্যবস্থাপক সৈয়দ নজরুল ইসলাম বলেন, সাম্প্রতিক সময়ে দেশে করোনা প্রাদুর্ভাব বেড়েছে। শুধুমাত্র জরুরি মুহূর্তের অক্সিজেন না পেয়ে মারা যাচ্ছে অসংখ্য মানুষ। আমরা মনে করি যেকোনো দুর্যোগ সরকার একার পক্ষে সামাল দেওয়া সম্ভব নয়, যদি না বিভিন্ন সেক্টর এগিয়ে আসে। আমরা সেই প্রয়োজনীয়তা অনুধাবন করে কারখানার অক্সিজেন তৈরির প্ল্যান্টে মেডিকেল অক্সিজেন উৎপাদন করে তা সরবরাহ করছি বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে। এটি আমাদের সামাজিক দায়বদ্ধতারই অংশ। আমরা চায় প্রতিটি প্রাণ বেঁচে থাকুন, রক্ষা পাক অকাল মৃত্যুর হাত থেকে। শুরুতেই চট্টগ্রাম মেডেকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করেছে কেএসআরএম। পর্যায়ক্রমে দেশের বিভিন্ন অঞ্চলে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে প্রতিষ্ঠানটি।

উপস্থিত ছিলেন মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম, ঊধ্বর্তন ব্যবস্থাপক তাজ উদ্দিন, মেডিকেল অফিসার ডা. মেজবাহ উদ্দিন, সহকারী ব্যবস্থাপক আবু সুফিয়ান, ঊর্ধ্বতন কর্মকর্তা মিজান উল হক প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published.