জিয়ার খেতাব বাতিল প্রস্তাবে চট্টগ্রামে বিএনপির প্রতিবাদ সমাবেশ  

নিজস্ব প্রতিবেদক 
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রস্তাবের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) নগর বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান এদেশের মুক্তিযুদ্ধে পথ দেখিয়েছেন। তিনি সরকারের অধীনস্হ হওয়ার পরও বিদ্রোহ করে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন এবং  সেনাবাহিনীকে সংগঠিত করেছেন। আওয়ামী লীগ যতই চেষ্টা করুক না কেন, মহান মুক্তিযুদ্ধে তাঁর এই  বীরত্বপূর্ণ অবদান এদেশের মানুষ কোনদিন ভুলবে না।’
বিএনপিকে মুক্তিযুদ্ধের দল দাবি করে তিনি আরও বলেন, বিএনপিতে যত মুক্তিযোদ্ধা আছে আওয়ামী লীগে তার অর্ধেকও নাই। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে একবছরের মধ্যে পতন করা হবে। আল জাজিরা রিপোর্টে সরকারের ভেতরের খবর প্রকাশিত হয়েছে। সরকার এই ইস্যুকে আড়াল করতে জিয়াউর রহমানে বীরউত্তম উপাদি নিয়ে রাজনীতি করছে।’
এদিকে সিটি নির্বাচনের পর চট্টগ্রাম বিএনপির এ সমাবেশ ঘিরে মোতায়েন ছিল অতিরিক্ত পুলিশ। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে দলীয় কার্যালয়ের মোতায়েন এ পুলিশ মোতায়েন করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।
মন্তব্য করুন

Your email address will not be published.