রাত পোহালেই চট্টগ্রামের তিন পৌরসভায় ভোটযুদ্ধ

নিজস্ব প্রতিবেদক
চতুর্থ ধাপে চট্টগ্রামের তিন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার (১৪ ফেব্রুয়ারি)। পৌরসভাগুলো হচ্ছে পটিয়া, চন্দানাইশ ও সাতকানিয়া। এরমধ্যে সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে শুধু কাউন্সিলর পদে ভোট হবে।
জানা যায়, এবারের পৌরসভা নির্বাচনে পটিয়ার সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভায় ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, পটিয়া পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন  চারজন। এরা হলেন, নৌকা প্রতীক নিয়ে আইয়ুব বাবুল, ধানের শীষের প্রতীক নিয়ে নুরুল ইসলাম সওদাগর, লাঙ্গল প্রতীক নিয়ে সামশুল আলম মাস্টার, মোমবাতি প্রতীক নিয়ে আলী হোসাইন।
পটিয়া পৌরসভায় এবারের নির্বাচনে ১৮টি কেন্দ্রে ১১৬টি বুথে ভোটগ্রহণ হবে। ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩৯ হাজার ৭৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫ জন এবং নারী ভোটার ১৮ হাজার ৮৬২ জন।
চন্দনাইশ পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা, বিএনপি মনোনীত মাহাবুবুল আলম চৌধুরী, এলডিপি মনোনীত এম. আইনুল কবির ও ইসলামী ফ্রন্ট মনোনীত ফারুক বাহাদুর। এছাড়া ৪৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৯ জন নারী কাউন্সিলর প্রার্থী হয়েছেন।
জানা যায়, চন্দানাইশ পৌরসভায় ৯টি ওয়ার্ডে  ভোটার ২৮ হাজার ৯৯৭ জন। পুরুষ ভোটার ১৫ হাজার ১৯৯ জন ও মহিলা ভোটার ১৩ হাজার ৭৯৮ জন। ১৬টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ ৮৩টি।
সাতকানিয়া পৌরসভায় পৌরসভায় এবার সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী নির্বাচন করছেন। নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫৪০ জন ভোটার আছেন। এরমধ্যে ১৯ হাজার ৬২২ জন পুরুষ ও ১৭ হাজার ৯১৮ জন মহিলা ভোটার।
মন্তব্য করুন

Your email address will not be published.