লোহাগাড়ার পদুয়ায় অবৈধ বালুসহ কারবারি এসিল্যান্ডের কব্জায়

চট্টগ্রাম প্রতিনিধিঃ

 

চট্টগ্রামের লোহাগাড়ায় ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে প্রচুর পরিমাণ বালু উত্তোলন করে আসছিল স্থানীয় কিছু প্রভাবশালী মহল। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী। ওই সময় অবৈধভাবে উত্তোলিত বিপুল পরিমাণ বালু জব্দ করা হয়েছে এবং দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে ১মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে একটি মোটরবাইক জব্দ করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়ার মৃত হাজ্বী ইউসুফ জামানের পুত্র মোবারক এবং সৈয়দ আলমের পুত্র মো: ফয়েজ। মঙ্গলবার (৫অক্টোবর) সকালে উপজেলার জঙ্গল পদুয়া উলিরবিল, ধন্যারবিল, কাঠালেরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান,অবৈধভাবে বালু খেকোদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান চলবে, বালু খেকোদের কোন প্রকার ছাড় নেই।

 

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫(১) ধারায় দোষী সাব্যস্ত করে ২জনের মধ্যে প্রত্যেক কে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 

জনকল্যাণে এবং জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানকালে সাথে ছিলেন লোহাগাড়া থানার এসআই সামশুদ্দৌহা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী।

মন্তব্য করুন

Your email address will not be published.