সাতকানিয়ায় শারদীয় পূ্জোঁতে অসাম্প্রদায়িকতার ইতিহাসের জন্ম দিলেন ওসমান আলী

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

সৈয়দ আককাস উদদীন

 

সাতকানিয়ার জনপদে অনেকেই অসাম্প্রদায়িকতার ঢেঁকুর তোলে বিভিন্ন সময় ফায়দা হাসিলের চেষ্টা করেন,কিন্তু এখানেই ব্যতিক্রম মাত্র কেঁওচিয়ার কৃতি সন্তান উত্তর সাতকানিয়া আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শিল্পপতি ওসমান আলী।

তিনি জনপ্রতিনিধি না হয়ে নিজের সর্বোচ্চটা বিলিয়ে দিয়েই এখন অসাম্প্রদায়িকতার মূর্ত প্রতীক হিসেবে পরিচিতি লাভ করেছেন পুরো সাতকানিয়ায়।

আজ ১১ই সেপ্টেম্বর(সোমবার)সন্ধ্যায় কেঁওচিয়াসহ ৭টি ইউনিয়নের মোট ৫০টি পূজামন্ডপে ওসমান আলী নিজ তহবিল থেকে আর্থিক উপহার দিয়েছেন।

উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেলের এ্যাডিশনাল এসপি স্মার্ট অফিসার খ্যাত জাকারিয়া রহমান জিকু,কেঁওচিয়া ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ,ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেঁওচিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার ইউনুস এবং বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক নাছির উদদীন মিন্টু ও সাংবাদিক শহিদুল ইসলাম বাবর।

অনুষ্ঠানে আগত সনাতনী ধর্মালম্বীদের অনেকেই জানান, যেটা গত ৫০বছরেই একত্রে এতগুলি মন্ডপে জনপ্রতিনিধি না হয়েও ওসমান আলী ছাড়া কেউ সহযোগিতা করেনি এটি একটি ইতিহাস বলে তারা বলেন গনমাধ্যমে।

তারা আরো বলেন,কোন উৎসব ছাড়াও মূলত মানুষের পাশে থাকাটাই ওসমান আলীর নেশা।