চাঁদপুরে ১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৫০ জন, খুশিতে কাঁদলেন অভিভাবক

চাঁদপুরে ১০০ টাকার ব্যাংক ড্রাফটে পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ৫০ জন চাকরি পেয়েছেন। বিনা টাকায় চাকরি পেয়ে তাদের অনেকের অভিভাবক আবেগাপ্লুত হয়ে পড়েন। এসব চূড়ান্ত প্রার্থীর অভিভাবকরা কখনো বিশ্বাসই করতে পারেননি তাদের সন্তানদের টাকা ছাড়া পুলিশে চাকরি হবে। স্বচ্ছতা ও সততার এই বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম (বার)। শুধু তাই নয়, নিয়োগপ্রাপ্তদের সকল প্রকার মেডিকেল চেকআপ পুলিশ হাসপাতাল থেকে বিনামূল্যে করার ব্যবস্থা করেন তিনি।

এ উপলক্ষে রোববার (৭ নভেম্বর) সকালে চাঁদপুর পুলিশ লাইনসে টিআরসি পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের পরবর্তী করণীয় সম্পর্কে বিফিং অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ। অনুষ্ঠানের শুরুতে নিয়োগ পরীক্ষায় নির্বাচিত ৫০ জন নারী ও পুরুষকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়ের সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোহাম্মদ মঈনুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, নিয়োগ পরিক্ষার দায়িত্বরত সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মো. মাসুদ রানা প্রমুখ।

জানা যায়, সারাদেশের ন্যায় চাঁদপুর জেলায়ও ২৭ অক্টোবর পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পরীক্ষা সম্পন্ন হয়। এ পরীক্ষায় সর্বমোট ২ হাজার নারী-পুরুষ অংশ নেন। ‍এর মধ্য থেকে প্রথম ধাপে ৪১৩ জন, দ্বিতীয় ধাপে ১২৯ জন এবং তৃতীয় ধাপের পরীক্ষা শেষে চূড়ান্তভাবে ৫০ জনকে নির্বাচন করা হয়। এছাড়া অপেক্ষমাণ তালিকায় ১১ জনকে রাখা হয়েছে। নির্বাচিত সদস্যদের মেডিকেল রিপোর্টে কেউ বাদ পড়ে তাহলে ওই তালিকা থেকে বেশি মার্ক পাওয়াদের অগ্রাধিকারভিত্তিতে নেয়া হবে বলে জানা যায়।

পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম (বার) বলেন, বাংলাদেশ পুলিশ এখন সবদিক থেকে সক্ষম এবং আধুনিক। আমাদের মাননীয় আইজিপি স্যার বাংলাদেশ পুলিশকে আধুনিক ও মানবিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে আইজিপি স্যারের নির্দেশে পুলিশের সকল পদে নিয়োগ পক্রিয়ার মানোন্নয়ন করা হয়েছে। চাঁদপুরে পুলিশের মানোন্নয়ন ও স্বচ্ছ পক্রিয়ায় ৫০ জর যোগ্য ব্যক্তিকে আমরা নিয়োগ দিতে পরেছি, যাদের মাত্র ১০০ টাকা ব্যাংক ড্রাফট করতে হয়েছে। এছাড়া আর কোনো খরচ হয়নি। অবৈধ পন্থা কিংবা দালাল ধরতে হয়নি।

তিনি আরো বলেন, আজকে যারা মাত্র ১০০ টাকায় পুলিশে নিয়োগ পেলে তাদের প্রতি আমার অনুরোধ থাকবে, সারাজীবন সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবে। তোমরা যে স্বচ্ছতার মাধ্যমে পুলিশে নিয়োগ পেলে, কর্মজীবনে সে স্বচ্ছতা ধরে রাখবে।

মন্তব্য করুন

Your email address will not be published.