চন্দনাইশে পৌরসভা নির্বাচনে সহিংসতায় গুলিবিদ্ধ কলেজছাত্রের মৃত্যু

নিউজ ডেস্ক

চট্টগ্রামের চন্দনাইশে পৌরসভা নির্বাচনের সহিংসতায় গুলিবিদ্ধ কলেজছাত্র হাবিবুর রহমান (২০) আট দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যুবরণ করেছেন। রবিবার সকাল ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি গাছবাড়িয়া সরকারি কলেজের ২য় বর্ষের ছাত্র।

নিহত হাবিবুর রহমান হাবিব পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মাহসুম ফকির পাড়া আনোয়ারুল ইসলামের জুনুর ছেলে বলে জানা যায়।

স্থানীয়রা জানান, ১৪ ফেব্রুয়ারি রবিবার সকাল ১১টার সময় পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ গাছবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে দুই প্রার্থীর মধ্যে সহিংসতা শুরু হলে হাবিবুর রহমান গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চন্দনাইশ হাসপাতাল, পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করে।

সেখানে আট দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে রবিবার না ফেরার দেশে চলে যায় কলেজছাত্র হাবিব। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এ ওয়ার্ডের নবনির্বাচিত মহিলা কাউন্সিলর (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) হাছনারা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হাবিবুর রহমান মূলত গোলাগুলি দেখতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। তবে কার গুলি সেটা জানা যায়নি।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দীন বলেন, ঘটনা সত্য। তবে নির্বাচনের দিন হাবিবুর রহমান আহত হওয়ার ঘটনায় কেউ থানায় অভিযোগ বা মামলা দায়ের করেনি। মৃত্যুর খবরে পুলিশ তার বাড়িতে যায়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। চন্দনাইশ পৌরসভা নির্বাচন চলাকালে বিভিন্ন কেন্দ্রে সহিংসতায় নারীসহ ১০ জনের অধিক আহত হয়েছে। আহতদের মধ্যে মেসবাহ উদ্দিন ও হাবিবকে গুলিবিদ্ধ অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়

মন্তব্য করুন

Your email address will not be published.