পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল আজ

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপের ভোটের আজ তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। সারাদেশের প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় ইসির মুলতবি কমিশন সভা শেষে তফসিল ঘোষণা করা হবে। গতকাল শুক্রবার (২৬ নভেম্বর) ইসি সূত্র  বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান আরজু  বলেন, ‘গত ২২ নভেম্বর (সোমবার) ইসির ৯০তম কমিশন সভা শুরুর দুই ঘণ্টা পর মুলতবি করা হয়েছে। সেই মুলতবি সভাটি শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভা শেষে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

ইসি সূত্র জানায়, ইতোমধ্যে নির্বাচন কমিশন চার ধাপে তিন হাজার ৪৯টি ইউপি নির্বাচনের দফসিল ঘোষণা করেছে। শনিবার আরও প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এর আগে, গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ‘ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা হবে।’

উল্লেখ্য, এর আগে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ নভেম্বর রোববার তৃতীয় ধাপে এক হাজার এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে প্রায় এক হাজার ইউপির নির্বাচনের তফসিল আগামীকাল ঘোষণা করা হবে। সেইক্ষেত্রে ডিসেম্বর মাসে শেষ সপ্তাহ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহ পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.