সাফ অনুর্ধ্ব-১৯ নারী ফুটবল ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ

বুধবার (২২ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হাইভোল্টেজ ম্যাচে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে বাংলাদেশ দল।

ম্যাচের ৮১ মিনিটে স্বাগতিকদের হয়ে জয়সূচক গোলটি করেছেন আনাই মগিনি। ডি বক্সের ভেতর সতীর্থের কাছ থেকে পাওয়া ব্যাকপাসের বল তিনি গোলবক্স লক্ষ্য করে ক্রস করলে পরাস্ত হন সফরকারী ভারতের গোল রক্ষক আনসিকা।

এরপর ৮৩, ৮৯ এবং ইনজুরি টাইমে আরও তিনটি জোরাল আক্রমণ করেছিল স্বাগতিকরা। তবে, ফিনিশিং ভাল না হওয়ায় ফলাফল বদলায়নি।

এদিকে, ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকা বাংলাদেশ আনেক আগেই লিড পেতে পারতো। কিন্তু, সফরকারী দলের রক্ষন ভাগের দক্ষতায় বারবার ফিনিশিংয়ে ব্যর্থ হয় স্বাগতিক দল।

ম্যাচ শেষে আনাই মগিনি সংবাদ মাধ্যমকে বলেন, ডিফেন্ডার হয়েও জয়সুচক গোলটি করতে পেরে তিনি খুশি। দীর্ঘ সময় একত্রে ক্যাম্পে থাকার সুফল হিসেবে আজকের এই জয় এসেছে।

অন্যদিকে, বাংলাদেশের হয়ে পাঁচ গোল করে টুর্নামেন্ট সেরা গোলদাতার পুরস্কার লাভ করেন শাহেদা আক্তার রিপা। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ের পুরস্কারও পান তিনি। ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেমনের সভাপতি কাজী মোহাম্দ সালাহউদ্দিন এবং সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল উপস্থিত ছিলেন।

এর আগে, লিগ পর্বে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে নেপালের সঙ্গে গোলশুন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করলেও আর পেছনে ফিরে তাকায়নি। ভূটানকে ৬-০ গোলে, ভারতকে ১-০ গোলে এবং লীগ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে ফাইনালে জায়গা করে নেয়।

চট্টগ্রাম সংবাদ/ আই এইচ।

মন্তব্য করুন

Your email address will not be published.