মামলার তথ্য গোপন, মনোনয়ন বাতিল

বাঁশখালী পৌরসভা নির্বাচনে হলফনামায় মামলার তথ্য গোপন করায় ১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. আবদুর রহমান নামে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) আপিল আবেদনের ওপর অনুষ্ঠিত শুনানি শেষে তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত দেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. বদিউল আলমের উপস্থিতিতে এ শুনানি অনুষ্ঠিত হয়।

জানা গেছে, কাউন্সিলর প্রার্থীর মধ্যে মো. আবদুর রহমান নির্বাচনী হলফনামায় মামলার তথ্য গোপন রাখা হয়েছে মর্মে জেলা নির্বাচন কার্যালয়ে অভিযোগ দেন স্থানীয় মো. নুরুল ইসলাম নামে এক ব্যক্তি। পরে বিষয়টি নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়। একই দিন শুনানি হওয়া বাকি প্রার্থীদের মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. শাহাবুদ্দিনের আপিল আবেদন খারিজ করা হয়। এতে তিনি নির্বাচন করতে পারবেন না। এছাড়া ৭ নম্বর ওয়ার্ডে মো. হারুন, ৫ নম্বর ওয়ার্ডে মাইনুল ইসলাম মানিক, ২ নম্বর ওয়ার্ডে আবদুল লতিফ ও ৯ নম্বর ওয়ার্ডে মুহিবুল্লাহর আপিল আবেদনের উপর শুনানি শেষে জেলা প্রশাসনের তরফে তাদেরও নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই বলে সিদ্ধান্ত আসে।

অভিযোগকারী মো. নুরুল ইসলাম বলেন, হলফনামায় মিথ্যা তথ্য উপস্থাপনের বিষয়টি আমি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে দাখিল করার পর আবদুর রহমানের প্রার্থিতা বাতিল হয়। পরে জেলা প্রশাসনের কাছে এ নিয়ে আপিল করলে সেই আপিলের শুনানি গত রোববার অনুষ্ঠিত হয়। গতকাল এ বিষয়ে জেলা প্রশাসকের দেওয়া সিদ্ধান্তে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. বদিউল আলম বলেন, আইন ও নিয়ম অনুযায়ী সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৬ জানুয়ারি বাঁশখালী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.