লোহাগাড়ায় ২দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলা শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান :জিয়াউল হক চৌধুরী বাবুল।

লোহাগাড়া (চট্টগ্রাম)

 

ভবিষ্যত প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সরকার বাস্তবমুখী একাধিক প্রকল্প হাতে নিয়েছে। জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশের ভবিষ্যত প্রজন্ম আধুনিক তথ্য-প্রযুক্তি শিক্ষায় দূর্বার গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তারই ধারাবাহিকতাই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামের লোহাগাড়ায় ২ দিন ব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়েছে মঙ্গলবার (১১ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ।

উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মেলার উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মো: আহসান হাবিব জিতুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: নুরুল ইসলাম, আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ লোহাগাড়া উপজেলার ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল , উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ। উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দেবাশীষ আচার্য্যের উপস্থাপনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক গোলাম রসুল, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদারুল আলম, ইকরা আবদুল জব্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহমদ,চুনতি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অরুন বিকাশ আচার্য্যে,বারআউলিয়া ডিগ্রী কলেজের শিক্ষক মোহাম্মদ আক্তার উদ্দিন, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ হাসান ও সিনিয়র শিক্ষক স্বপ্না দেবী। মেলায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্যরা মেলায় অংশ নেয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান শিক্ষার্থীদের স্টলগুলোর প্রকল্প ঘুরে ঘুরে দেখেন।

এবারের বিজ্ঞান মেলায় উপজেলার ৩টি কলেজ ও ৩টি মাদ্রাসাসহ ২০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। ১২ জানুয়ারী সমাপনী দিবসে বিজ্ঞান অলিম্পিয়াড ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.