আমিলাইষ নলুয়া সড়কের বেইলি সেতুতে তিন চাকার যান চলাচলের উপযোগী করল প্রশাসন

মো. ইকবাল হোসেন

আমিলাইষ – নলুয়া সংযোগ সড়কের ডলু নদীর বেইলি সেতুর পাটাতন উপড়ে গিয়ে যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার প্রায় একমাস পর চার চাকার ভারী যানচলাচল বন্ধ করে দিয়ে তিন চাকার গাড়ি চলাচলের উপযোগী করে তুলেছেন উপজেলা প্রশাসন। ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে ভারী যান চলাচলে বন্ধ করে দিয়ে পাটাতন গুলো বসিয়ে দিয়ে দেন।

এরআগে চট্টগ্রাম সংবাদে দুই পর্বে ফলোআপ নিউজ করে প্রশাসন এবং স্থানীয় সাংসদের দৃষ্টি গোচর করেছেন। যান চলাচলে উপজেলা প্রশাসনের যেন গুরুত্ব নেই! এবং ব্রীজের পাটাতন উপড়ে গিয়ে যোগাযোগ বিচ্যুত! শিরোনামে খবর প্রকাশ করেন। এরপরপরই উপজেলা প্রকৌশলী নিজে উপস্থিত থেকে এই ব্রীজ মেরামতের কাজ সম্পাদন করেন।

এই ব্রীজ দিয়ে লক্ষাধিক মানুষ উপজেলা সদর,বিভিন্ন উপজেলাসহ চট্টগ্রাম শহরে যাতায়াত করে। এতে চরম দুর্ভোর্গে পরেছেন।

উল্লেখ্য, ব্রীজিটি এখনও সম্পূর্ণভাবে সংস্কার না হওয়ায় ভারী যানচলাচল করতে পারছেনা। স্থানীয় জনগন দ্রুত পরিপূর্ণ ঠিক করে সকল ধরনের যান চলাচলের উপযোগী করার দাবী জানান।

উপজেলা প্রকৌশলী পারভেজ সারোয়ার জানান, ব্রীজের সব তথ্য সংগ্রহ করে কতৃপক্ষ বরাবর রিপোর্ট পেশ করা হয়েছে। বেইলি ব্রিজটির সংস্কার কাজের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মূলত এটা ইস্টিমেট করে হেডকোয়ার্টারে পাঠানো হয়েছে। এটা প্রথমে জেলা তারপর অঞ্চল সেখান থেকে হেডকোয়ার্টারে এখন। ওঠা ১৭ লক্ষ টাকার কাজ, যেটা এপ্রুভ হলে আমরা সংস্কারের কাজ শুরু করবো।

মন্তব্য করুন

Your email address will not be published.