চবিতে ৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভর্তির আবেদন

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগামী ৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তির আবেদন। স্বাস্থ্যবিধি মেনে এবারও ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ডিনস কমিটির সভা শেষে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চবির ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া ৫ এপ্রিল বেলা ১১টায় শুরু হয়ে চলবে ৩০ এপ্রিল রাত ১২ পর্যন্ত। এছাড়া ২ মে মধ্যরাত পর্যন্ত নির্ধারিত আবেদন ফি জমা দেওয়া যাবে। তবে গতবছরের চেয়ে এ বছর ইউনিট ভিত্তিক জিপিএ বাড়বে ০.৫।

জানা যায়, এর আগে ডিনস কমিটির আরেকটি বৈঠকে চারটি ইউনিটে সম্ভাব্য ভর্তি পরীক্ষা ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই ও ৫ জুলাই থেকে ৮ জুলাইয়ের মধ্যে তিন শিফটে গ্রহণের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ‘ডিনস কমিটির সভা শেষে ৫ এপ্রিল থেকে আবেদন প্রক্রিয়া শুরু এবং ২২ জুন থেকে তিন শিফটে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় ভর্তি কমিটি। তবে বড় কোন সমস্যা না হলে আশা করি এটাই চূড়ান্ত থাকবে।’

প্রসঙ্গত, গতবছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে প্রতি আসনে আবেদন করেছিলেন প্রায় ৫২ জন শিক্ষার্থী।

মন্তব্য করুন

Your email address will not be published.