রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ২

কক্সবাজার উখিয়া বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় দুই রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছে। 

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত পৌনে ১০ টার দিকে বালুখালী ক্যাম্প-৮ ইস্টের বি-৬২ ও বি-৪৯ নং ব্লকের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।

নিহতদের একজন বালুখালী ক্যাম্প-৮ ইস্টের বি-২৪ ব্লকের মোহাম্মদ নুর প্রকাশ ইউনুসের ছেলে ৩৩ বছর বয়সী সলিম উল্লাহ। অপরজনের নাম পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন- শুক্রবার রাতে ক্যাম্প-৮ ইস্টের হেড মাঝি মোহাম্মদ রফিককে হত্যার উদ্দেশ্যে ৪০-৫০ সন্ত্রাসী তার বাড়ি ঘেরাও করে।

খবর পেয়ে ৮ এপিবিএনের একটি দল ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পুলিশ পুলিশ চিৎকার করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি চালায়। প্রায় ৭৩ রাউন্ড গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে দুই রোহিঙ্গা সন্ত্রাসীর মরদেহ পড়ে থাকতে দেখা যায়। অপর একজন গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে গেছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড তাজা কার্তুজ, একটি বিদেশী পিস্তলের ম্যাগজিন (১১ রাউন্ড গুলি ভর্তি) ও শর্টগানের চারটি কার্তুজ উদ্ধার করা হয়। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।

মন্তব্য করুন

Your email address will not be published.