জামিনে মুক্তি পেলেন মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

জামিনে মুক্তি পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকার (কেরানীগঞ্জ) কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পান। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, সোমবার দুপুরে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে মির্জা ফখরুল ও আব্বাসের জামিননামা দাখিল করেন তার আইনজীবীরা এবং আদালত তাদের জামিননামা গ্রহণ করেন। বিকেল ৪ টার দিকে তাদের জামিননামা কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পৌঁছে।

এর আগে, ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট।

গত ৮ ডিসেম্বর দিবাগত রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে নিজ নিজ বাসা থেকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। প্রায় ১৩ ঘণ্টা পর ৯ ডিসেম্বর বিকেলে তাদেরকে গ্রেফতার দেখিয়ে ডিবি কার্যালয় থেকে আদালতে হাজির করা হয়।

গত ৭ ডিসেম্বর পল্টনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তাদের আসামি করা হয়। এ মামলায় সংশ্লিষ্ট আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের জামিন আবেদন চারবার নামঞ্জুর করেন।

মন্তব্য করুন

Your email address will not be published.