ডিজিটাল আইনের মামলায় মুফতি ইব্রাহীমের কারাদণ্ড

ওয়াজ নসিহতের নামে ভুল তথ্য ছড়ানোর দায়ে মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম জুলফিকারের আদালতে মামলাটিতে কাজী ইব্রাহিম দোষ স্বীকার করেন। গ্রেফতারের পর থেকে এ পর্যন্ত কাজী মোহাম্মদ ইব্রাহিমের কারাভোগকে সাজা হিসেবে আদেশ দেন আদালত। গ্রেফতারের পর থেকে তার এক বছর তিন মাস ১৯ দিনের কারাভোগের সাজা হবে।

এদিন মামলাটির চার্জগঠনের জন্য তারিখ ধার্য ছিল। চার্জগঠনের সময় তিনি দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। এরপর বিচারক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

২০২১ সালের ২৮ সেপ্টেম্ব ভোরে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোড থেকে তাকে আটক করা হয়। ওই বছরের ২৯ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

ওয়াজ মাহফিল, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে মুফতি কাজী ইব্রাহিম নানান বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। জেড এম রানা নামের এক ব্যক্তি ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেন। এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি করা হয়েছে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে।

মন্তব্য করুন

Your email address will not be published.