সাতকানিয়ার ইউএনওকে রিটার্নিং অফিসার থেকে বাদ দিতে মুক্তিযোদ্ধাদের ডিসিকে আবেদন

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন

 

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়ায় আগামী মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ না হওয়ার শঙ্কায় রিটার্নিং অফিসারের পদ থেকে ইউএনও ফাতেমা— তুজ—জোহারাকে বাদ দেওয়ার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে। গত মঙ্গলবার (২৮মার্চ) সাতকানিয়ার সরকারি গেজেটভুক্ত ৩৪ জন মুক্তিযোদ্ধা স্বাক্ষরিত এক আবেদন থেকে এ তথ্য জানা গেছে। আগামী ১৩ মে সাতকানিয়া মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
আবেদন থেকে জানা যায়, বিগত স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের নিয়ে সংবর্ধনা সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন। সভায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের ব্যানারে ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান লেখা ও বঙ্গবন্ধুর ছবি না থাকায় উপস্থিত মুক্তিযোদ্ধারা প্রতিবাদ করলে তোপের মুখে পড়েন ইউএনও। এ ঘটনা নিয়ে হল রুমে হাতাহাতি ও তুমুল হট্টগোলের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে বর্তমান ইউএনও’র অধীনে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হবে কিনা তা নিয়ে সন্দেহ পোষণ করছেন মুক্তিযোদ্ধারা।
এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক কমান্ডার আবু তাহের এলএমজি বলেন, ইউএনও ফাতেমা—তুজ—জোহরা স্বাধীনতা দিবসে সংবর্ধনার নাম দিয়ে মুক্তিযোদ্ধাদের যে অশ্রদ্ধা করেছে তাতে আমরা অপমানিত হয়েছি। মুক্তিযোদ্ধাদের অপমান করায় বুঝা যায়, ইউএনও বিএনপি—জামায়াতের চেতনা ধারণ করেন। তাই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের শঙ্কায় বর্তমান ইউএনও কে নির্বাচনের রিটার্নিং অফিসার পদ থেকে বাদ দিয়ে নিরপেক্ষ ও সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য আবেদন করেছি। আশা করি আমাদের আবেদনখানা ডিসি মহোদয় বিবেচনা করবেন।
এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা—তুজ— জোহরা বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে আবেদনের বিষয়টি তিনি অবগত নন।

আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান বলেন, মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে আলাদা একটি সেল করা হয়েছে। যারা এ নির্বাচন পরিচালনা করছেন। কোন অভিযোগ বা কোন বিষয়ে কথা বলতে হলে যারা নির্বাচন পরিচালনা করছেন তাদের সাথে বলতে হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.