‘অনেক মন্ত্রী-এমপি লাল পাসপোর্ট সারেন্ডার করেছেন’

পতন বুঝতে পেরে সরকারের অনেক মন্ত্রী-এমপি লাল পাসপোর্ট সারেন্ডার করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

শনিবার (৮ এপ্রিল) বিকেলে নগরীর সাগরিকায় পাহাড়তলী থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপির ঘোষিত দশ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রঘোষিত এ কর্মসূচি পালিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘শেখ হাসিনার সরকার প্রহসনের আরেকটি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকার নীলনকশা প্রণয়ন করছে। নির্বাচন কমিশন কখনও ইভিএমে, কখনও ব্যালটে ভোট করার ঘোষণা, ব্রাহ্মণবাড়িয়ায় সাত্তার মডেলের উপ-নির্বাচন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড এসব নীলনকশার অংশ। কিন্তু এই বহুমুখী অপতৎপরতায় কোনো লাভ হবে না। আমরা তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করব।’

সরকারের পতনঘণ্টা বেজে উঠেছে মন্তব্য করে তিনি বলেন, ‘সরকারের যেসব মন্ত্রী, এমপি, সুবিধাভোগী হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, তারা এখন পালানোর পরিকল্পনা করছে। অনেক মন্ত্রী, এমপি এরইমধ্যে লাল পাসপোর্ট সারেন্ডার করেছে, আরো অনেকে করবে। সেদিন বেশি দূরে নয়, যেদিন জনতার আদালতে আওয়ামী লীগের সব অপকর্মের বিচার হবে।’

পাহাড়তলী থানা বিএনপির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জিয়ার সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন নগর কমিটির সদস্য শামসুল আলম, মফিজুল হক ভূঁইয়া।

এ ছাড়া নগরীর ওয়াপদা মোড়ে হালিশহর থানা বিএনপি আয়োজিত আলাদা অবস্থান কর্মসূচিতেও বক্তব্য রাখেন আবদুল্লাহ আল নোমান।

মন্তব্য করুন

Your email address will not be published.