স্কুলে লুডু খেলেন শিক্ষকরা, ক্লাস না করেই বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

বড়দুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়

সাতকানিয়া প্রতিনিধি:

ক্লাস শুরুর সময় হয়েছে। শ্রেণিকক্ষে অপেক্ষা করছেন শিক্ষার্থীরা, কিন্তু দেখা নেই শিক্ষকের। শিক্ষকের অনুপস্থিতিতে শিক্ষার্থীদের কেউ গল্পে মশগুল, কেউ আবার দুরন্তপনায় মেতেছেন।

পরবর্তীতে অফিসকক্ষে গিয়ে দেখা যায় সেখানে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ছাড়া নেই অন্য শিক্ষকরা। প্রধান শিক্ষকের অভিযোগ, ক্লাস ফাঁকি দিয়ে নিয়মিত লুডু খেলায় মগ্ন থাকেন সহকারী শিক্ষকরা। ক্লাসে ফিরে যেতে তার অনুরোধ না শোনায় বিষয়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে জানান।

বুধবার এমনই চিত্র দেখা গেছে সাতকানিয়া উপজেলার বড়দুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘটনা শুধু একদিনের নয়, প্রায় প্রতিদিনই ঘটে এমনটা।

জানা যায়, বর্তমানে বিদ্যালয়টিতে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ২১৫ জন শিক্ষার্থী রয়েছে। প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ে শিক্ষকের সংখ্যা ছয়জন। সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন শ্রেণির পাঠদান হওয়ার নিয়ম।

বুধবার সরেজমিনে গিয়ে সকাল ১১টা পর্যন্ত দুই শিক্ষক অর্পনা দত্ত ও সিদ্দিকা আফরোজকে দেখাই যায়নি। বাকি তিনজন মোসুমী দাশ গুপ্তা, জহির আহামদ ও জন্নাতুল ফেরদৌস একটি শ্রেণিকক্ষে বসে লুডু খেলছেন। এভাবেই তারা কাটিয়ে দিচ্ছেন বিদ্যালয়ের পুরো সময়। ফলে ক্লাস না করেই বাড়ি ফিরে যান শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিদ্যালয়ে উপস্থিত সহকারী শিক্ষকদের কাছে জানতে চাওয়া হলে তারা কোনো উত্তর দেননি।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল মালেক বলেন, প্রতিদিন সহকারী শিক্ষকরা ক্লাস ফাঁকি দিয়ে একটি কক্ষে বসে লুডু খেলেন। অনুরোধ করার পরও তারা ক্লাসে ফিরছেন না। বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

জানতে চাইলে সাতকানিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাহবুব বলেন, বিষয়টি প্রধান শিক্ষক আমাকে জানিয়েছেন। ক্লাসের সময়ে শিক্ষকদের অন্য কিছু করার সুযোগ নেই। শোকজ করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

মন্তব্য করুন

Your email address will not be published.