চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণী পদে চাকরির বিজ্ঞপ্তি

 

চট্টগ্রাম সংবাদ ডেস্ক

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ/অনুষদ/হল/দপ্তরের নিম্ন বর্ণিত শূন্যপদসমূহ পূরণের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

 

 

গত ২৭-০৯-২০২৩ তারিখ রেজিস্ট্রার দপ্তরের স্মারক নং: এ-২(৬)/০১/২০২৩/১০১১২/সাধারণ মূলে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/অনুষদ/হল/দপ্তরের নিম্নবর্ণিত শূন্যপদসমূহ পূরণের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

১. উর্ধতন সহকারী (সেকশন অফিসার পদের বিপরীতে) (অস্থায়ী), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১৩০০-২৭৩০০/-

২. উচ্চমান সহকারী {সেকশন অফিসার (কম্পিউটার এন্ড সেক্রেটারিয়েল) পদের বিপরীতে} (অস্থায়ী) হিসাব নিয়ামক দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৩. উচ্চমান সহকারী (স্থায়ী), চাকসু কেন্দ্র, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৪. উচ্চমান সহকারী (সেকশন অফিসার পদের বিপরীতে) (অস্থায়ী), উপাচার্য দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৫. উচ্চমান সহকারী {সহকারী রেজিস্ট্রার (এস্টেট) পদের বিপরীতে} (অস্থায়ী) রেজিস্ট্রার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৬. উচ্চমান সহকারী (সহকারী রেজিস্ট্রার পদের বিপরীতে) (অস্থায়ী) রেজিস্ট্রার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৭. উচ্চমান সহকারী {সেকশন অফিসার (স্টোর) পদের বিপরীতে} (অস্থায়ী) রেজিস্ট্রার দপ্তর,০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৮. উচ্চমান সহকারী {সেকশন অফিসার (অর্ডারিং) পদের বিপরীতে} (অস্থায়ী) গ্রন্থাগার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

৯. ক্যাটালগার (স্থায়ী) গ্রন্থাগার দপ্তর, ০৩ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

১০. সুপারভাইজার (প্রেস) (স্থায়ী) গ্রন্থাগার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১১০০০-২৬৫৯০/-

১১. স্টেনো টাইপিস্ট (স্থায়ী) রেজিস্ট্রার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ১০২০০-২৪৬৮০/-

১২. কম্পাউন্ডার (স্থায়ী) চিকিৎসা কেন্দ্র, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৭০০-২৩৪৯০/-

১৩. নিম্নমান সহকারী (স্থায়ী) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

১৪.নিম্নমান সহকারী (স্থায়ী) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, ০১ টি বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

১৫. কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম-অফিস সহকারী (স্থায়ী) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

১৬. কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম-অফিস সহকারী (স্থায়ী) জননেত্রী শেখ হাসিনা হল, ০২ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

১৭. কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম-অফিস সহকারী (স্থায়ী) আলাওল হল, ০১ টি, ৯৩০০-২২৪৯০/-

১৮. কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম-অফিস সহকারী (স্থায়ী) যোগযোগ ও সাংবাদিকতা বিভাগ, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

১৯. হিসাব সহকারী (স্থায়ী) চিকিৎসা কেন্দ্র, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২০. গ্রন্থাগার সহকারী গ্রেড-২ (স্থায়ী) জননেত্রী শেখ হাসিনা হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২১. গ্রন্থাগার সহকারী গ্রেড-২ (স্থায়ী) ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগ, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২২. গ্রন্থাগার সহকারী গ্রেড-২ (স্থায়ী) আলাওল হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৩. গ্রন্থাগার সহকারী গ্রেড-২ (স্থায়ী) লোকপ্রশাসন বিভাগ, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৪. গ্রন্থাগার সহকারী গ্রেড-২ (স্থায়ী) পালি বিভাগ,০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৫. সহকারী স্টোর কিপার (স্থায়ী) রেজিস্ট্রার দপ্তর, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৬. ই.সি.জি টেকনিশিয়ান (স্থায়ী) চিকিৎসা কেন্দ্র, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৭. কেয়ারটেকার (স্থায়ী) সোহরাওয়ার্দী হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৮. কেয়ারটেকার (স্থায়ী) জননেত্রী শেখ হাসিনা হল, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

২৯. কম্পিউটার সহকারী (স্থায়ী) আইন অনুষদ, ০১ টি, বেতন স্কেল-২০১৫: ৯৩০০-২২৪৯০/-

পদসমূহের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
ক্রমিক-১ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং কোনো সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে অফিসের কাজে ০৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-২, ৩, ৪, ৫, ৬, ৭ ও ৮ নং পদের জন্য প্রার্থীগণকে গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে অফিসের কাজে ০৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে। তবে ক্রমিক-৮ নং পদের প্রার্থীকে গ্রন্থাগারে সকাল/বিকাল উভয় শিফ্টে দায়িত্ব পালন করতে হবে এবং এ জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত অন্যকোনো অতিরিক্ত সুবিধাদি প্রযোজ্য হবেনা।

ক্রমিক-৯ নং পদের জন্য প্রার্থীগণকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে। যেকোনো বিশ্ববিদ্যালয় হতে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাপ্রাপ্ত হতে হবে। ক্লাসিফিকেশন ও ক্যাটালগিং এর কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বিশেষ উপযুক্ত প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। প্রার্থীগণকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে। গ্রন্থাগারে সকাল/বিকাল উভয় শিফ্টে দায়িত্ব পালন করতে হবে এবং এ জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত অন্যকোনো অতিরিক্ত সুবিধাদি প্রযোজ্য হবেনা।

ক্রমিক-১০ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ত্বশাসিত/খ্যাতনামা বাণিজ্যিক প্রতিষ্ঠানে প্রেসের যাবতীয় এস্টিমেটিং, কম্পোজ, প্রুফ রিডিং, প্রিন্টিং, পত্র যোগাযোগ ইত্যাদি কাজ করা এবং এ সমস্ত কাজ পরিচালনার কাজে কমপক্ষে ০৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স অনুর্ধ ৩৫ বছর, তবে বিভাগীয় প্রার্থীদের বেলায় শিথিলযোগ্য। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে। গ্রন্থাগারে সকাল/বিকাল উভয় শিফ্টে দায়িত্ব পালন করতে হবে এবং এ জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত অন্যকোনো অতিরিক্ত সুবিধাদি প্রযোজ্য হবেনা।

ক্রমিক-১১ নং পদের জন্য প্রার্থীকে ০৩ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ এইচ.এস. সি/সমমান পাশ অথবা ০১ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ গ্র্যাজুয়েট/সমমান হতে হবে। ইংরেজি ও বাংলায় শর্টহ্যান্ড’র গতি যথাক্রমে প্রতি মিনিটে ৭৫ ও ৪৫ শব্দ এবং টাইপের গতি ৪৫ ও ২৫ শব্দ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১২ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে এবং কম্পাউন্ডার হিসেবে ০৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সরকারি হাসপাতাল/বিশ্ববিদ্যালয়ে কর্মরত এবং বি.পি.সি সনদপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতার শর্ত শিথিলযোগ্য। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১৩ ও ১৪ নং পদের জন্য প্রার্থীগণকে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট অফিসের কাজে ০৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১৫, ১৬, ১৭ ও ১৮ নং পদের জন্য প্রার্থীগণকে কমপক্ষে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৪৫ শব্দ টাইপের গতি থাকতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১৯ নং পদের জন্য প্রার্থীকে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে এবং হিসাব নিকাশের কাজে ০২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-২০, ২১, ২২, ২৩ ও ২৪ নং পদের জন্য প্রার্থীগণকে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। অফিসের কাজে ০১ বছরের অভিজ্ঞতা অথবা গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স পাশ হতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-২৫ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। সংশ্লিষ্ট কাজে ০৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-২৬ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। বিভিন্ন মডেলের ই.সি.জি মেশিন এবং কম্পিউটার অপারেটিং’র দক্ষতা থাকতে হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ০৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-২৭ ও ২৮ নং পদের জন্য প্রার্থীগণকে কমপক্ষে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। আবাসিক হলের তত্ত্বাবধানে এবং আসবাবপত্র রক্ষণাবেক্ষণের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে। ক্রমিক ২৮ এর পদের জন্য মহিলা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া যেতে পারে।

ক্রমিক-২৯ নং পদের জন্য প্রার্থীকে এইচ.এস.সি/সমমান পাশ হতে হবে। স্বীকৃত ভোকেশনাল ইনস্টিটিউট হতে কম্পিউটার বিষয়ে সনদপ্রাপ্ত হতে হবে। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৪৫ শব্দ টাইপের গতি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।
*মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য নিয়োগের অন্যান্য শর্তাদি পূরণ সাপেক্ষে সরকারি সিদ্ধান্তানুসারে কোটা নির্ধারিত থাকবে।

রেজিস্ট্রার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর অনুকূলে অগ্রণী ব্যাংক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা, চট্টগ্রাম হতে দরখাস্তের ফি বাবদ ৳ ৪০০ (চারশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংগ্রহপূর্বক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তরের সংশ্লিষ্ট শাখা হতে ০১ কপি নমুনা ফরম সংগ্রহ করে আগামী ১৫-১০-২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯:০০ টা হতে দুপুর ৩:০০ টা) নিম্ন স্বাক্ষরকারীর বরাবরে ০৬ কপি দরখাস্ত পাঠাতে হবে। ০১ কপি দরখাস্ত গ্রহণ করা হবে না। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছানো ঝুঁকিপূর্ণ বলে সরাসরি বা ডাকযোগে দরখাস্ত পাঠানোর জন্য পরামর্শ দেয়া হলো।
মাসিক মূল বেতন নির্ধারণের ক্ষেত্রে অন্যকোনো প্রতিষ্ঠানের শেষ মূল বেতন সনদ (এল.পি.সি) গ্রহণ করা হবে না।

 

সাম্প্রতিককালের তোলা পাসপোর্ট সাইজের ০৩ কপি সত্যায়িত ছবি এবং সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, কম্পিউটার প্রশিক্ষণ সনদ, জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ ও জাতীয়তা সনদের সত্যায়িত ছায়ালিপি অবশ্যই দরখাস্তের সঙ্গে সংযুক্ত করতে হবে। অন্যথায় দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

কোন বিভাগ/হল/দপ্তরের পদের জন্য আবেদন করছেন তা’অবশ্যই উল্লেখ করতে হবে। প্রত্যেক পদের জন্য আলাদাভাবে দরখাস্ত জমা দিতে হবে। একটি দরখাস্তে একাধিক অফিস বা পদের নাম উল্লেখ করা যাবে না।
ফি ছাড়া, নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত দরখাস্ত এবং উপরে বর্ণিত ব্যাংক ব্যতীত অন্যকোনো ব্যাংকের ড্রাফট/পে-অর্ডার গ্রহণ করা হবে না।

চাকুরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.