দু:খ প্রকাশ করেই কর্তৃপক্ষের কলংক মুছতে চায় অধ্যক্ষ

সাতকানিয়া কলেজে হিন্দি গানের তালে অশ্লীল নৃত্য

নিজস্ব প্রতিবেদক 

সাতকানিয়া সরকারি কলেজে পিঠা উৎসব অনুষ্ঠানে হিন্দি গানের সঙ্গে কলেজের পুরুষ ও নারী শিক্ষার্থীদের বিভিন্ন অঙ্গভঙ্গিতে নাচ প্রদর্শনের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকাল থেকে এ বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে চরম সমালোচনার ঝড় সৃষ্টি হয়।

ভাষার মাসে হিন্দি গানের তালে তালে এ নাচের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন অভিভাবক ও সচেতন মহল।

জানা গেছে, সাতকানিয়া সরকারি কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত হয় রোববার সকালে। এ অনুষ্ঠানের মধ্যেই কলেজের নারী ও পুরুষ শিক্ষার্থীরা একসাথে মিলে সকল শিক্ষার্থীদের সামনেই ডিজে পার্টির স্টাইলে হিন্দি গানের তালে-তালে কোমর দুলিয়ে নাচ প্রদর্শন করে। পরে ওইদিন বিকালেই তাদের এ নাচের কয়েকটি ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যেমে ছড়িয়ে পড়ে। এ বিষয়টি দেখে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা ফেসবুকে পোস্ট করে ওই কর্মকাণ্ডের বিরুদ্ধে চরম সমালোচনা করেন এবং নিন্দা জ্ঞাপন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক জানান, ভাষার মাসে হিন্দি গানের নাচের তালে তালে পিঠা উৎসব চরম বিতর্ক সৃষ্টি হয়েছে। এলাকার সুশীল সমাজের লোকজনও ব্যাপারটা ভিন্ন ভাবে নিচ্ছে। ফেব্রুয়ারি মাসে হিন্দি গানের তালে তালে এমন নাচ ভাষা শহিদদের প্রতি চরম অবমাননাকর। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

জানতে চাইলে সাতকানিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বকর মজুমদার এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ভবিষ্যতে যেকোনো ধরনের আয়োজনে এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য সতর্ক থাকবেন বলে জানান।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে ব্যস্ত আছেন বলে জানান।

মন্তব্য করুন

Your email address will not be published.