সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু

 

সৈয়দ আককাস উদদীন 

প্রধানমন্ত্রীর মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়ন কার্যক্রমে আরো এক ধাপ এগিয়েছ সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

দীর্ঘদিন পর পুনরায় রোববার (১৮ফেব্রুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারির পাশাপাশি একটি জরুরী সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে।

সিজারিয়ান অপারেশনে জুনিয়র কনসালটেন্ট, ডাঃ দিলারা পারভীন (গাইনী এন্ড অবস), মেডিকেল অফিসার, ডাঃ সাদিয়া তাবাসসুম, ডাঃ মো.সাজ্জাদুল আলম, এনেসথেসিস্ট ডাঃ মাহবুবুল আলম। সিনিয়র স্টাফ নার্সরা অংশগ্রহণ করেন।

সার্বিক সহযোগিতায় ছিলেন ডাঃ এ,টি,এম, মনজুর মোর্শেদ ও আবাসিক মেডিকেল অফিসার এবং অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কে এম আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর পর সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে। এতদিন চিকিৎসক ও জনবল সংকট থাকায় সিজার অপারেশনের ব্যবস্থা পূনরায় চালু করা যায়নি। বিশেষ করে এনেসথেসিস্ট সংকট ছিল। সম্প্রতি এনেসথেসিস্ট হাসপাতালে যোগদান করায় প্রসূতির সিজার করা সম্ভব হয়েছে। বর্তমানে মা ও শিশু সম্পূর্ণ সুস্থ রয়েছে। এসময় তিনি বিভাগীয় (স্বাস্থ্য) পরিচালক ডাঃ মোঃ মহিউদ্দিন এবং সিভিল সার্জন, ডাঃ মো:ইলিয়াছ চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published.