বনরক্ষীদের মাথায় অস্ত্র ঠেকিয়ে বনের গাছ লুট,মামলা না করে উল্টো জিডিতে বিট কর্মকর্তার রহস্যজনক ঈঙ্গিত

অপরাধীদের বিরুদ্ধে মামলা না করার অভিযোগ বিট কর্মকর্তার বিরুদ্ধে

 

সাতকানিয়া প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়ায় বনরক্ষী ও ভিলেজারদের মোথায় অস্ত্র ঠেকিয়ে সামাজিক বনায়নের গাছ লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সোমবার (১ এপ্রিল) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার বাজালিয়া ইউনিয়নের বড়দুয়ারা ৯ নম্বর ওয়ার্ডের চিতামুড়া বাঁশবুনিয়া কদুখোলা সড়কের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে বনরক্ষী আবদুল মান্নান বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে সাতকানিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন।

বড়দুয়ারা বিট কাম চেক স্টেশন কর্মকর্তা (এসও) মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিরাতে বন পাহারার অংশ হিসেবে বড়দুয়ারা বিট কাম চেক স্টেশনের বনরক্ষী মোহাম্মদ ইলিয়াস, আব্দুল মন্নান, সাজেদুর রহমান ও ভিলেজার ফরিদ মাঝি বন থেকে গাছ কাটা রোধে টহলে বের হন। টহলরত দল চিতামুড়া বাঁশবুনিয়া এলাকায় পৌঁছলে গাছ পাচার রোধে বড়দুয়ারা বিট কর্তৃক কেটে দেয়া সড়কের গর্ত ভরাট দেখে টহলদলের সন্দেহ হয়। পরে টহলদল বনের গভীরে গেলে বনখেকোরা তাদের মোটর সাইকেলের চাবি কেড়ে নেয়। টহলদলের সদস্যরা বাধা দেয়ার চেষ্টা করলে আগ্নেয়াস্ত্র ও দেশীয় লম্বা দা ঠেকিয়ে বনখেকোরা টহলদলকে আধ ঘণ্টা জিম্মি করে রাখে। পরে ট্রাকে করে কাটা গাছগুলো পাহাড়ের ভিন্ন পথ দিয়ে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এ ঘটনায় বনরক্ষী আবদুল মান্নান বাদী হয়ে বনখেকো মো. মিনহাজ, মো. সরোয়ার আলম, মো. করিম ও মাহফুজুর রহমানের বিরুদ্ধে থানায় একটি জিডি করেছেন। আমরা চাই বনখেকোরা যাতে সরকারি একটি গাছও কাটতে না পারে সে চেষ্টা জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছি।

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, এ ঘটনায় যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে

মন্তব্য করুন

Your email address will not be published.