সাতকানিয়ায়-দুই সতেরো -শব্দতেই তিনদিনের ব্যবধানে ২ খুন

ধান চুরি-কে কেন্দ্র করে গণপিটুনিতে একজনের মৃত্যু

 

সাতকানিয়া(চট্টগ্রাম)সংবাদদাতা

 

 

চট্টগ্রামের সাতকানিয়ায় পিকআপ গাড়ির চালককে ধান চুরির অভিযোগ সাজিয়ে গণধোলাই দিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।ঘটনাটি গত(২৯ মে)বুধবার রাত আনুমানিক ৮টা থেকে ৯ টার দিকে উপজেলার আমিলাইষ ইউনিয়নের সারোয়ার বাজারের সামান্য ভিতরে শাহ পারুওয়াল মাদ্রাসা এলাকায় ঘটেছে।

হত্যাকান্ডের শিকার ওই গাড়ি চালকের নাম
মহি উদ্দিন(৩২)। সে উপজেলার ছদাহা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সরদার পাড়া লম্বা কালুর বাড়ির আলি আহামদ এর ছেলে।

প্রত্যক্ষদর্শী আমিলাইশ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মো,মহি উদ্দীন জানান,গত বুধবার রাত সাড়ে ৭ টার সময় শাহ পারুওয়াল নির্মাণাধীন মাদ্রাসার ভিতর হইতে ধানের বস্তা চুরি করে পিকআপ গাড়ীতে ওঠানোর অভিযোগে ওই এলাকার লোক জন ধরে নিয়ে বেধডক মারধর করে ও পরবর্তীতে শুনতে পান ওই যুবক নিহত হয়েছেন।

 

 

নিহত যুবকের বড় বোন ইয়াছমিন আক্তার জানান,আমার ভাই যাত্রীবাহী পিকআপ গাড়ির চালক।গত বুধবার সকাল ১০ টার দিকে গাড়ি চালানোর উদ্দেশ্য বাড়ি থেকে বের হন।রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে বাড়ির মোবাইলে একজন কল করে জানান,তার ভাইকে হত্যা করা হয়েছে।

তিনি আরো বলেন আমার ভাই বিয়ে করছে মাত্র ১৭দিন হয়েছে, এখনো তাদের হাতে মেহেদীও শুকায়নি।

 

এদিকে বুধবার দিবাগত রাতে ৯৯৯ কলের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহিউদ্দিনকে মুমুর্ষ অবস্থায় সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

 

 

পুলিশ ঘটনাস্থল হতে চুরির কাজে ব্যবহৃত সন্দিগ্ধ একটি পিকাপ গাড়ি ও চোরাই  ১০ টি ধানভর্তি বস্তা উদ্ধার করেছেন।

 

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, কয়েকদিন আগেও ওই এলাকা থেকে ২০ বস্তা ধান চুরি হয়। গত বুধবার রাতে একই এলাকা থেকে চোরের দল পাঁচ বস্তা ধান পিকআপ ভ্যানে তুলে নিয়ে ছিলেন। এ সময় স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হলে চোর ডাক শুনে চোরের দলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও স্থানীয় লোকজন মহিউদ্দিন নামের একজনকে আটক করেন। এরপর গণপিটুনির শিকার হয়ে তিনি নিহত হয়েছেন।

 

লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপিতালে  প্রেরণ করা হয়েছে।

 

 

এর আগে গত মঙ্গলবার (২৮ মে) বিকেলে উপজেলার ছদাহা ইউনিয়নের মিঠার দোকান এলাকায় চা দোকানের বকেয়া ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে মাহমুদুল হক (৩৩) নামের এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।৪৮ ঘন্টার ব্যবধানে ২টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে তবে এখনো কোন প্রকার মামলা রুজু করা হয়নি বলে জানান থানার ভারপ্রাপ্ত ওসি।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.