বাঁশখালীতে ১১৫টি ভোট কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সারঞ্জম

 

বাঁশখালী চট্টগ্রাম প্রতিনিধি:

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে আগামীকাল ৫ জুন চট্টগ্রামের বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচন। ১১৫ টি কেন্দ্র পৌঁছে নির্বাচনী সারঞ্জম। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে মোতায়েন থাকছে র‍্যাব, পুলিশ, আনসার ও বিজিবি সদস্য।

 

 

মঙ্গলবার (৪ জুন) দুপুর ১টা থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হয় ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী আনুষঙ্গিক সরঞ্জাম।

 

আগামীকাল ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীন ভাবে চলবে ভোট গ্রহণ। ১১৫টি ভোট কেন্দ্রে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১১৫ জন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং ৫৫৬ জন ও পোলিং অফিসার ১৭১২ জন ছাড়া ও ৪ প্লাটিন বিজিবি, ২টি র‍্যাবের টিম, ২২টি মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ৯টি, স্পেশাল পুলিশী টিম ১টি সহ ২২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশ অফিসারসহ ৮শতাধিক পুলিশ সদস্য মাঠে থাকবেন। নির্বাচনে ১৪ ইউনিয়ন ও এক পৌরসভায় ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত মাজিস্ট্রেট ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এদিন বাঁশখালীর ১১৫টি ভোটকেন্দ্র ১১৫ জন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং ৫৫৬ জন ও পোলিং অফিসার ১৭১২ জন দায়িত্ব পালন করবেন। ১৪ ইউনিয়ন ও এক পৌরসভায় ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন ভোটার রয়েছেন। ৮৫৬টি বুথে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

 

 

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচনে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো অস্বাভাবিক পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য তৎপর থাকবে বলেও জানান তিনি। নির্বাচনে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মোতায়েন থাকবে। থাকবে পুলিশ সদস্য, স্ট্রাইকিং ফোর্সসহ আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ, চৌকিদার, দফাদার এবং র‌্যাবের বিশেষ টহল। ভোট কেন্দ্রে ও কেন্দ্রের বাহিরে সহিঞ্চুতা ও হট্টগোল সৃষ্টি করার কোন সুযোগ নাই। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট নিতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.