দলীয় পদ হারালেন এমপি জাফর; ৩ ঘণ্টা মহাসড়ক অবরোধ

কক্সবাজার ১ আসনের (চকরিয়া ও পেকুয়া) সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়ার খবরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনতা। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গিয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টায় অবরোধ কর্মসূচি তুলে নেয়।

সাংসদ জাফর আলমের অব্যাহতির খবরে বৃহস্পতিবার (১০ জুন) দিনগত রাত দশটার দিকে ৩ ঘণ্টা মহাসড়কের দুইপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জয় বাংলা শ্লোগান ও জাফর ভাইয়ের কিছু হলে মুহুর্মুহ শ্লোগানে মহাসড়কের একাধিক স্থানে মহাসড়কের ওপর টায়ার জ্বালিয়ে এবং লাঠিসোটা হাতে নিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ সড়ক অবরোধ করে।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসি ল্যান্ড মো. তানভীর হোসেনের নেতৃত্বে পুলিশ মহাসড়ক থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সরিয়ে দিতে গেলেও তারা পিছু হটেনি।

প্রসঙ্গত, গতকাল বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আওয়ামী লীগ চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে।

এরপর থেকে জাফর আলমের নির্বাচনী এলাকা চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থক ও সাধারণ জনতা রাস্তায় নেমে এসে প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘মহাসড়কের চকরিয়া উপজেলার প্রায় ৩৯ কিলোমিটার মহাসড়কের এক প্রান্তের আজিজনগর এবং অপরপ্রান্তের খুটাখালী পর্যন্ত কিছুদূর পর পর অসংখ্য ব্যারিকেড দেয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকেরা। অল্পসংখ্যক পুলিশ সদস্য নিয়ে এই পরিস্থিতি সামাল দেওয়া কঠিন।’

এ ব্যাপারে সাংসদ জাফর আলম বলেন, ‘চকরিয়ার রাজপথে আমি আওয়ামী লীগের জন্য রক্ত দিয়েছি। যে বা যাহারা এই ইতিহাসকে মুছে দেওয়ার পাঁয়তারা চালাচ্ছে বা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তাদের প্রতি আমি ধিক্কার জানাই।’

মন্তব্য করুন

Your email address will not be published.