লোহাগাড়ায় অস্ত্র ও গুলিসহ ২ ডাকাত আটক

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ডায়াবেটিক হাসাপতালের সামনে মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে ২টি দেশীয় তৈরী অস্ত্র, ৩ রাউন্ড কাতুর্জ সহ ডাকাতির কাজে ব্যাবহৃত প্রয়োজনীয় সরঞ্জামসহ ২ ডাকাতকে আটক করেছে থানা পুলিশ।
এসময় একটি মিনি ট্রাক জব্দ করা হয়।
১০ তাং রাতে চট্টগ্রাম অভিমুখী ট্রাকে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরী ২টি বন্ধুক, ৩টি কাতুর্জ, ১টি করে দা, ছুরি, ক্রিস, তালা কাটার, সাবাল ও ২টি লোহার পাইপ উদ্ধার করা হয়।
আটক ডাকাতরা চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা গ্রামের চরপাড়ার লোকমান (৩০) ও কর্ণফুলী উপজেলার জুলদা এলাকার মামুন (৩০)।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহামুদ জানান, আটক ২ ডাকাত উপজেলার বিভিন্ন এলাকায় কিছুদিন ধরে ডাকাতির ঘটনা ঘটিয়ে আসছিল।পেকুয়া উপজেলায় তারা ডাকাতি করতে যায় সেখানে ব্যর্থ হয়ে ডাকাতদল প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে লোহাগাড়ায় ডাকাতির উদ্দেশ্যে সংঘবদ্ধ হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওবায়দুল ইসলাম, এসআই গোলাম কিবরিয়া, এসআই সমশুদোহা, এসআই দুলাল বাড়ই ও এএসআই রহমানের নেতৃত্বে পুলিশের কয়েকটি টিম এক যোগে অভিযান চালিয়ে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া ডায়াবেটিক হাসপাতালের সামনে মিনি ট্রাক (ঢাকা-মেট্রো-ন-১৯-৪২০০) গাড়িতে তল্লাশি চালিয়ে ২টি দেশীয় তৈরী অস্ত্র, ৩রাউন্ড কাতুর্জ ডাকাতির প্রয়োজনীয় সরঞ্জামসহ ২ ডাকাতকে আটক হয়। এব্যাপারে লোহাগাড়া থানায় অস্ত্র, পুলিশকে আঘাত ও ডাকাতি প্রস্তুতি আইনে পৃথক ৩টি মামলা রুজু করা হয়েছে। মামলায় এজাহার নামীয় আসামী ৫জন এবং অজ্ঞাতনামা আরো ৩/৪জন। এজাহার নামীয় অপর ৩ জনসহ অজ্ঞাতনামারা কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়েছে। আটককৃত ডাকাতদের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় একাধিক মামালা রয়েছে বলেও তিনি জানান।