আনোয়ারায় প্রথম করোনা ভ‌্যাক‌সিন নিলেন ইউএনও

আনোয়ারা প্রতিনিধি:

চট্টগ্রামের আনোয়ারায় প্রথম করোনা ভ‌্যাক‌সিন নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ইউএনও শেখ জোবায়ের আহমেদ। রোববার (০৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বপ্রথম নিজে টিকা গ্রহণের মাধ্যমে এ উপজেলায় করোনা ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে উপজেলার মানুষের জন্য ১৫ হাজার ৫২৪ ডোজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইপিআই ষ্টোর রুমে সংরক্ষণে রাখা হয়েছে। টিকা প্রদানের জন্য নারী-পুরুষদের আলাদা দু’টি বুথ করা হয়েছে। প্রতিটা বুথে ৬ জন করে সদস্য থাকবে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার কাজ করছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

প্রথম পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিক পনেরটি ক্যাটাগরীর লোককে এই টিকা দেওয়া হবে। এজন্য অগ্রাধিকার তালিকাভূক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৫৫ বছরের উর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই।

এসময়ে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবাইয়ের আহমেদ, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী, ডা, মেজবাহুল সালেহীন, মুতাসির জাহান, পার্থ সারথী সরকার ও শফিউল আলম উপস্থিত ছিলেন। এসময় উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, সকল ষড়যন্ত্র মিথ্যা প্রমাণ করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা মানুষের জীবন রক্ষায় যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছেন। যারা এই টিকা নিয়ে বিরুপ প্রচার চালাচ্ছেন তারা ভাল কাজ করছেন না।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মুহাম্মদ সাইফুদ্দিন জানান, প্রথম দিন ১৪৫ জনের অনলাইনে আবেদন পাওয়া গেছে।প্রতি ইউনিয়নের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের মাধ্যমে অথবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেও অনলাইনে রেজিষ্ট্রশন করতে পারবেন এবং যারা রেজিষ্ট্রেশন করবেন তারাই এ টিকা গ্রহন করতে পারবেন। সাথে করে নিয়ে আসতে হবে টিকা গ্রহণের সম্মতিপত্র।

মন্তব্য করুন

Your email address will not be published.