এক দিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যুর রেকর্ড

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৪৭ জন মারা গেছেন। দেশে এটিই একদিনে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড। এর আগে গত ১৯ জুলাই একদিনে সর্বোচ্চ ২৩১ জন মারা গিয়েছিলেন এই ভাইরাসের সংক্রমণ নিয়ে।

কেবল করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু নয়, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণেরও নতুন রেকর্ড হয়েছে। এই সময়ে ৫০ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাাক্ত হয়েছে ১৫ হাজার ১৯২ জনের মধ্যে এর আগে, গত ১২ জুলাই একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।

সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ২৪৭ জন মারা গেছেন, এ নিয়ে দেশে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়াল ১৯ হাজার ৫২১ জনে। এখন পর্যন্ত সংক্রমণের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১৪১ জন, নারী ১০৬ জন। তাদের মধ্যে বাসায় ২৬ জন ও বাকি ২১০ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এক জনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২৪৭ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১৩৭ জন। এর মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৭ জন ও ৯১ থেকে ১০০ বছর বয়সী দু’জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩০ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী তিন জন ও ১১ থেকে ২০ বছর বয়সী দু’জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। ১০ বছরের কম বয়সী ও একশ বছরের বেশি বয়সী কেউ এই সময়ে মারা যাননি।

এদিকে, একই সময়ে মৃতদের মধ্যে সর্বোচ্চ ৭২ জন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৬১ জন চট্টগ্রাম বিভাগের, তৃতীয় সর্বোচ্চ ৪৬ জন খুলনা বিভাগের। এছাড়া রাজশাহী বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ১৬ জন, সিলেট বিভাগে ১৪ জন ও বরিশাল বিভাগে ১২ জন ও ময়মনসিংহ বিভাগে পাঁচ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

মন্তব্য করুন

Your email address will not be published.