ঈদগাঁও বাজারের ডিসি সড়ক বড় বড় মালবাহী ট্রাকে দখল : যানজটে ভোগান্তি চরমে

ঈদগাঁও প্রতিনিধি:

কক্সবাজারের ব্যস্তবহুল বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে একদিকে সড়ক-উপসড়ক সংকীর্ণতা, অন্যদিকে মালবাহী ট্রাকে চলাচল সড়ক দখলে থাকে সারাক্ষন। যত্রতত্র স্থান জুড়ে যানবাহন চলাচলের কোন নিয়মনীতি না থাকায় প্রতিনিয়ত যানজট ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে ব্যবসায়ী,পথচারী,রোগীদের। যানজট ভোগান্তি থেকে রক্ষা পেতে চাই নানাশ্রেনী পেশার লোকজন।

২৭ সেপ্টম্বর সকালে ঈদগাঁও বাজার ঘুরে দেখা যায়, ভুমি অফিস সংলগ্ন স্থানসহ ডিসি সড়কের বিভিন্ন স্থানে মালবাহী ট্রাক দাঁড় করিয়ে রাখায় যানজটে সৃষ্টি হয়। এসব বড় বড় ট্রাক বাজারের ডিসি সড়কের অর্ধেক রাস্তা দখল করে থাকে। অন্য পাশ দিয়ে ছোট ও বড় যানবাহন যাতায়াতে বিপাকে পড়ে। এসব ট্রাক বাজারে প্রবেশের নেই কোন নিদিষ্ট সময়সীমা। যখন তখন প্রবেশ করায় যানজট কোন ভাবেই কমছেনা। আবার বিদ্যুৎ চালিত টমটম এবং অটোরিক্সার পাল যেন বাজারের আনাছে কানাছে। শিক্ষার্থী,রোগী রা নিদারুন কষ্ট পাচ্ছে। দুর্ভোগ পিছু ছাড়ছেনা।

সচেতন মহলের মতে, ঈদগাঁও বাজারে দৈনিক ঢাকা-চট্রগ্রাম থেকে আসা মালবাহী ট্রাকগুলো যত্রতত্র স্থানে মালামাল লোড-আনলোড করায় যানজট সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের নেতৃবৃন্দকে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে বাজারকে যানজটমুক্ত রাখার আহবান।

পথচারী আবু বক্কর,শামসু,শফি,আলম জানান, বাজারের দক্ষিন পাশ্বস্থ মেডিকেল থেকে হাই স্কুল হয়ে পুরাতন পুলিশের বিট পর্যন্ত প্রায়শ মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন দাঁডিয়ে থেকে যাত্রী উঠানামা করার ফলে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিয়ন্ত্রনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারাও।

কজন চালক জানান, ঈদগাঁও বাজারের বিভিন্ন মোড়ে ট্রাফিক পুলিশ থাকলে হয়তো যানজটের মত ভোগান্তিতে পড়তে হতনা বাজারবাসীকে।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিন্টুর মুঠো ফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন

Your email address will not be published.