দীঘিনালায় সম্প্রীতির দৃষ্টিনন্দন উদাহরণ, জেলা প্রশাসনের অনুদান প্রদান

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলার অধীনস্থ বোয়ালখালী ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা এবং নারায়ণ মন্দির কর্তৃপক্ষ সম্প্রীতির এক দৃষ্টিনন্দন উদাহরণ গড়েছে।

জানা যায়, ধর্ম ভিন্ন হলেও দু’টি প্রতিষ্ঠান পাশাপাশি। মসজিদে আজান হয় মন্দির কতৃপক্ষের সমস্যা হয়না, মন্দিরে ঘন্টা বাজলে মসজিদ কতৃপক্ষের সমস্যা হয়না। এ যেন সম্প্রীতির এক দৃষ্টিনন্দন উদাহরণ।

পূজার সময় মন্দিরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর খাওয়া -দাওয়ার দায়িত্ব মাদ্রাসা কতৃপক্ষ বহন করেন। আবার মাদ্রাসায় অনুষ্ঠিত ধর্মীয় অনুষ্ঠানে বিভিন্ন খাদ্যদ্রব্য সরবরাহ করেন মন্দির কর্তৃপক্ষ।

জানা যায়, বিগত ২৩ বছর ধরে ভিন্ন ধর্মের দু’টি প্রতিষ্ঠান একে অন্যের পাশে দাঁড়ায়, ভালবাসা ও ভ্রাতৃত্বের বন্ধনে নিজেদের আবদ্ধ করেছে। ভবিষ্যতে এ সম্প্রীতির কার্যক্রম আব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ।

১০ নভেম্বর (বুধবার) সম্প্রীতির এক দৃষ্টিনন্দন উদাহরণ গড়ায় উভয় প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা করে অনুদান দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। এসময় উভয় প্রতিষ্ঠান কতৃপক্ষ জেলা প্রশাসক’র হাত থেকে চেক গ্রহণ করেন।

মন্তব্য করুন

Your email address will not be published.