আনোয়ারায় চলাচলের রাস্তা নিয়ে এলাকাবাসীর পাল্টাপাল্টি অভিযোগ

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারায় বারখাইন ইউনিয়নের হাজীগাঁও ঝিওরী গ্রামের মুসলিম পাড়া সড়ক চলাচল বন্ধের অভিযোগ তুলে দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। এলাকাবাসীর পক্ষের পশ্চিম ঝিওরী মুসলিম পাড়ার ৩শত বছরের প্রাচীন রাস্তায় চলাচলের বাঁধা দেওয়ার বিষয় তুলে মোহাম্মদ সেলিম নামে এক ব্যক্তি অভিযোগ করেন এবং অপরদিকে ঝিওরী মৌজার ২১৯/২১৬/২১৮ বিএস দাগ উল্লেখ করে ওয়ারিশদের খরিদা সূত্রে সম্পত্তি দাবী করে তজু মিয়া নামে এক ব্যক্তিও পাল্টাপাল্টি অভিযোগ করেন উপজেলা নির্বাহী অফিসার বরাবরে।

এবিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন চৌধুরী বলেন, গ্রামীণ সড়কটি বন্ধের বিষয়ে আগামী ১৫ মার্চ শুনানীর দিন নির্ধারণ করা হয়েছে। উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে। সরেজমিনে ও কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলাবার (৯ মার্চ) দুপুরে সরেজমিনে স্থানীয় বৃদ্ধ আবদুল সালাম (৮১) ও নুর মোহাম্মদ (৬৮) জানান, আমাদের জন্মের পর থেকে এ সড়কটা দেখে আসছি। আমাদেরকে কবরস্থান, মসজিদ ও মাদ্রাসায় যাইতে এ সড়ক ব্যবহার করতে হয়। ভূমিমন্ত্রী এ সড়কটার উন্নয়ন কাজও করে দিয়েছেন। গত ২৫ দিন আগে হঠাৎ করে দেখি এ সড়কটা বন্ধ করে দিয়েছে। এরপর এলাকাবাসীরা সবাই গিয়ে এটা তুলে দিলেও এদের জমি বলে আবার বন্ধ করে দিয়েছে। এখন আমাদের মসজিদ, কবরস্থান ও ছেলে মেয়েদের মাদ্রসায় যেতে পারছে না।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, সড়কটি অনেক পুরাতন। ২০১০ সালের দিকে সড়কের পাশে ড্রেনও নির্মাণ করা হয় পরিষদ থেকে। ২০১৬-১৭ অর্থ বছরে ইট দিয়ে ব্রীট সলিং কাজ করে চলাচলের উপযোগিও করা হয় এ এলাকার মানুষদের জন্য। তিনি আরো বলেন, রাস্তাটি বন্ধ করে দেওয়ার ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবরে উভয় পক্ষ অভিযোগ করেছে। নির্বাহী অফিসার যে সিদ্ধান্ত দেন সেটায় হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.