চট্টগ্রামে আরও ৭০ জনের দেহে করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। তবে এ সময় করোনায় কারও মৃত্যু হয়নি।

বুধবার (৩০ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১৭টি ল্যাবে ৫১১টি নমুনা পরীক্ষায় ৭০ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জন নগরের  এবং বাকি ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে, চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ২০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৬০৬ জন। বাকি ৩৪ হাজার ৬০০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রামে শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৩৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের আর ৬২৮ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়

মন্তব্য করুন

Your email address will not be published.