সাতকানিয়ায়-সংঘবদ্ধ ধর্ষণের খলনায়ক মোক্তার -অবশেষে কেরানীহাটে গ্রেফতার

সাতকানিয়ার এওচিয়া

 

সৈয়দ আককাস উদদীন: সাতকানিয়ার এওচিয়ার চূড়ামনির পাহাড়ের পাদদেশের গণধর্ষণ মামলার এজাহারনামীয় ১নং আসামিকে র‌্যাবও পুলিশ মিলে উপজেলার কেরানীহাটস্থ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

 

 

মঙ্গলবার(৮ই নভেম্বর)দিবাগত রাত ১.৩০মিনিটে সাতকানিয়া উপজেলার কেরানীহাট এলাকা থেকে চট্টগ্রামের আলোচিত গণধর্ষন মামলার এই আসামিকে গ্রেফতার করা হয় বলে মামলার তদন্তকারী কর্মকর্তাও সাতকানিয়া থানা পুলিশের ওসি( তদন্ত) শফিকুল ইসলাম চট্টগ্রাম সংবাদকে নিশ্চিত করেন।

 

গ্রেফতারকৃত আসামি উপজেলার এওচিয়ার ২নং ওয়ার্ডের চূড়ামনির সিকদার পাড়ার মৃত আব্দুস সালামের পুত্র মো:মোক্তার আহমদ(৪৫)

 

আলোচিত ধর্ষক মোক্তার আহমদকে গ্রেফতারের মাত্র দেড় ঘন্টা পরই সাতকানিয়া থানার ওসি তদন্ত শফিকুল ইসলাম চট্টগ্রাম সংবাদকে বলেন-আমি এই আলোচিত মামলার তদন্তকারী কর্মকর্তা ও চট্টগ্রাম  র‌্যাব -৭ মিলে  গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মোক্তারকে গ্রেফতার করি।এবার মোক্তারের স্বীকারোক্তিমতে ধর্ষনে অংশ নেওয়া প্রকৃত ধর্ষকদেরও গ্রেফতার করা হবে।

 

এদিকে  গ্রেফতারের বিষয়ে সত্যতা স্বীকার করে সাতকানিয়া থানার ওসি তারেক হান্নান বলেন-আলোচিত গণধর্ষন মামলার আসামি মোক্তার আহমদকে গোপন সংবাদের ভিত্তিতে সু-কৌশলে সাতকানিয়ার কেরানীহাটস্থ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

 

উল্লেখ্য-গত ২৭শে অক্টোবর চূড়ামনির মোক্তারও জোটপুকুরিয়াস্থ  টমটম চালক শ্যামলসহ মিলে একই এলাকায় ভাড়া ঘরে থাকা ১৫বছরের এক কিশোরীকে অন্তত ৫/৭জন মিলে দেড় দিন ধরে অমানবিক গণধর্ষন করে জীবনাশঙ্কা করে তোলেন।

 

এমন বীভৎস ঘটনার কথা জানিয়ে পরিবারের পক্ষ থেকে ২৯শে অক্টোবর সাতকানিয়া থানায় এজাহার জমা দিলেও পুলিশ কোন আসামী গ্রেফতার করতে পারছিলেননা এমন তথ্য জানিয়ে চট্টগ্রামস্থ দৈনিক চট্টগ্রাম সংবাদের অনলাইনে গত- ২রা নভেম্বর” সাতকানিয়ায়-মদ খেয়ে সংঘবদ্ধ ধর্ষণ, হাসপাতালে জীবন-মৃত্যুর দোলাচলে কিশোরী”শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেন।

এবং চট্টগ্রাম সংবাদের প্রতিবেদনের সুত্র ধরে একই দিন বাংলাদেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক সকালের সময়ের অনলাইন ভার্সন, এবং পরের দিন যুক্তরাষ্ট্র ভিত্তিক আন্তর্জাতিক গনমাধ্যম CSB News USA তেও একটি দীর্ঘ প্রতিবেদন প্রকাশ পেলে বিষয়টি জাতীয়ও আন্তর্জাতিক মহলে বেশ গুরুত্বের সঙ্গে আলোচনায় ওঠে আসে।

মন্তব্য করুন

Your email address will not be published.