হোয়াইট হাউজে বাইডেনের সঙ্গে জেলেনস্কির সাক্ষাৎ

facebook sharing button
messenger sharing button
twitter sharing button
linkedin sharing button
sharethis sharing button

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো বিদেশ সফরে যুক্তরাষ্ট্র পৌঁছেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) তিনি হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন জেলেনস্কির সঙ্গে দেখাও করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন জেলেনস্কির সঙ্গে দেখা করার সময় তারা করমর্দন করেছেন এবং কিছু ছবি তুলেছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে। ওভাল অফিসে দুই ঘণ্টাব্যাপী বৈঠক করবেন তারা।

এর আগে, প্রেসিডেন্ট জেলেনস্কি এক টুইটে জানিয়েছেন, তিনি যুক্তরাষ্ট্রের কংগ্রেসেও বক্তৃতা দেবেন। তিনি আশা করছেন, এই সফরের মাধ্যমে ইউক্রেনের প্রতিরক্ষা সক্ষমতা আরও শক্তিশালী হবে। খবর আলজাজিরা।

এছাড়া হোয়াইট হাউজ জানিয়েছিল, এই সফরের সময় ইউক্রেনকে নিরাপত্তা সহযোগিতা দেওয়ার জন্য একটি বেশ গুরুত্বপূর্ণ নতুন পরিকল্পনা ঘোষণা করবেন দুই দেশের নেতারা।

একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, এর মধ্যে ইউক্রেনকে অত্যাধুনিক প্যাট্রিয়ট বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র দেওয়ার কথাও রয়েছে। প্রেসিডেন্ট জেলেনস্কি কখন এবং কিভাবে যুক্তরাষ্ট্রে ভ্রমণ করছেন, সেটি প্রকাশ করা হচ্ছে না তার নিরাপত্তার কথা বিবেচনা করে। সফর শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে এর কথা ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.