নির্বাচনে অস্ত্রবাজিঁর ঘটনায় কারাগারে গেলেন খাগরিয়ার সাবেক চেয়ারম্যান জসিম

চট্টগ্রামের সাতকানিয়া-

 

নিজস্ব প্রতিবেদক

ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় অস্ত্রবাজিঁর ঘটনায় করা মামলায় খাগরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

 

গতকাল রবিবার (৫ই ফেব্রুয়ারি) সাতকানিয়া থানার বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র আইনের মামলায় চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা এ আদেশ দেন। জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, জসিম উদ্দিন আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে রাষ্ট্রপক্ষে আমরা এর বিরোধিতা করি। একপর্যায়ে আদালত শুনানী শেষে জামিন আবেদনটি নাকচ করে দিয়ে জসিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

গত বছরের ৭ ফেব্রুয়ারি সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া–পাল্টাধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় একটি কেন্দ্রের বাইরে কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

 

 

সুত্র নিশ্চিত করেন -মামলায় প্রথমে আসামী জসিম উদদীন উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েও পরে নিম্ন আদালতে হাজির না হয়ে আদালত অবমাননা করেছেন।

 

সুত্র আরো জানান জেলা জজ আদালত থেকে দুটি মামলায় জসিম কারাগারে গেলেও চট্টগ্রাম চীফ জুডিসিয়াল আদালতসহ মোট ৮টি মামলা চলমান তার বিরুদ্ধে, তবে সবগুলিই গেল ইউপি নির্বাচনকে কেন্দ্র করে।

 

ওই নির্বাচনে জসিম উদদীন নৌকার প্রার্থী এবং খাগরিয়ার দুইবারের চেয়ারম্যান  আকতার হোসেনের বিপক্ষে বিরোধীতা করেছিল।

 

তিনি (জসীম উদদীন)আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে পরিচিত হলেও সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসার আবু তালেব মন্ডল সাক্ষরিত একটি প্রতিবেদনে জসীম উদদীনকে তৎকালীন ইউপি নির্বাচনে বিএনপি জামায়াত মদদপুষ্ট বলেও জেলা নির্বাচন অফিসে একটি প্রতিবেদন দিয়েছেন।
উল্লেখ্যঃ গেল ইউপি নির্বাচনে খাগরিয়া ছিল পুরো বাংলাদেশের জন্য অস্ত্রবাজিতে একটি চিহ্নিত কালো স্পট।

মন্তব্য করুন

Your email address will not be published.