দীঘিনালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৮ টি মামলায় ১০ জনকে ৪ হাজার টাকা জরিমানা

 

দীঘিনালা প্রতিনিধি।।

খাগড়াছড়ির দীঘিনালায় সরকার ঘোষিত শর্তসাপেক্ষে চলাচল ও সার্বিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে নিষেধাজ্ঞা পরিপালনে জনসচেতনতা মূলক প্রচারণা ও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অভিযানে ৮টি মামলায় ১০ জনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৪ এপ্রিল সকাল থেকে উপজেলার কলেজ গেইট, লারমা স্কয়ার, বোয়ালখালী নতুন বাজার, গরু বাজার, দীঘিনালা দীঘি, নঁকশী পল্লী, কবাখালী বাজার এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্টেট মোহাম্মদ উল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব, বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন প্রমূখ।

সরকারি আদেশ অমান্য করে যানবাহন নিয়ে বাইরে বের হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ০৮টি মামলায় ১০ জনকে মোট ০৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এরমধ্যে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অমান্যকরায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮নং ধারায় ০৭টি মামলায় ৯জনকে ৩ হাজার ৫শত টাকা ও সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৪৯ (চ)নং ধারায় ১টি মামলায় ১ জনকে ৫শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ বলেন, দীঘিনালায় সরকারি নিষেধাজ্ঞা খুব ভালোভাবে চলমান আছে। এ সময় সরকারি নিষেধাজ্ঞা মেনে চলায় ব্যবসায়ী, দোকানদার, পরিবহন শ্রমিক, ড্রাইভার এবং সাধারণ লোকজন উপজেলা নির্বাহী অফিসার ধন্যবাদ জ্ঞাপন করেন।তিনি আরোও বলেন, নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে এ ধারা অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published.