গ্রেপ্তার হলেন যেভাবে, মামুনুল হক

নিজস্ব প্রতিবেদকঃ

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টকাণ্ড থেকে ছাড়া পেয়ে সরাসরি ঢাকায় চলে আসেন মাওলানা মামুনুল হক। তবে গ্রেপ্তার আতঙ্কে বাসায় ফিরেননি। যান পাশের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসায়। সেখানে মাদ্রাসার একটি কক্ষে অবস্থান নেন তিনি।

ওই সময় থেকেই পুলিশ তার ওপর নজর রাখছিল। রবিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে গোয়েন্দা পুলিশ ও তেজগাঁও বিভাগের শতাধিক পুলিশ ওই মাদ্রাসাটা ঘিরে ফেলে।

এই সময় মাদ্রাসার ভেতরে শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী ছিলেন। প্রথমে তারা বাধা দেয়ার চেষ্টা করলেও অতিরিক্ত পুলিশের অবস্থান দেখে তারা হাল ছেড়ে দেয়।

মাদ্রাসার দোতলার একটি কক্ষ থেকে মামুনুল হককে নিয়ে একটি মাইক্রোবাসে তোলা হয়। এরপর প্রথমে তাকে তেজগাঁও ডিভিশনের ডিসির কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে তাকে মিন্টো রোডে ডিবি পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। মামুনুলকে যখন গাড়িতো তোলা হচ্ছিল তখন দশ পনের জন মাদ্রাসার শিক্ষক তাকে ঘিরে ধরলেও পুলিশ দ্রুত গতিতে গাড়ি চালিয়ে তাকে নিয়ে যায়। এসময় তারা ‘মামুনুল হকের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে।’  নারায়ে তাকবির-আল্লাহু আকবর’ এরকম স্লোগান দিতে দিতে মাদ্রাসায় ঢুকে যায়।

মন্তব্য করুন

Your email address will not be published.