কক্সবাজারে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

জাহাঙ্গীর আলম শামস
কক্সবাজার

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে হাতঘড়ি প্রতীকের প্রার্থী বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ)সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের নির্বাচনী প্রচারণার অফিস পুড়িয়ে দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এ সময় পাশের একটি দোকানও পুড়ে গেছে।
রবিবার গভীর রাতে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান চকরিয়ার ইউএনও মো. ফখরুল ইসলাম।
কল্যাণ পার্টির চেয়ারম্যান ও হাতঘড়ি প্রতীকের প্রার্থী কল্যাণ পার্টির চেয়ারম্যন সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম অভিযোগ করে বলেন, ‘রবিবার গভীর রাতে চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী সিএনজি স্টেশনের কাছে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী প্রচারণার অফিসে কে বা কারা আগুন লাগিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন চকরিয়া উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দেয়। প্রায় আধাঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মিরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই আগুনে ১টি সার এবং কীটনাশকের দোকান এবং নির্বাচনী অফিস সম্পূর্ণ পুড়ে যায়। আগুনে দোকানের মালামাল ছাড়াও নির্বাচনী অফিসের পোস্টার লিফলেট সহ প্রচুর নির্বাচনী সরঞ্জাম পুড়ে গেছে।’
তবে গত কয়েকদিন ধরে ট্রাক প্রতীকের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর কতিপয় সন্ত্রাসীদের হুমকি-ধমকি দেওয়ায় প্রাথমিকভাবে তারাই আগুন লাগিয়ে থাকতে পারে বলে ধারণা হাতঘড়ি প্রতীকের এ প্রার্থীর।
ইউএনও ফখরুল বলেন, ‘সকালে ঘটনার খবর পেয়ে তিনিসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। কে বা কারা আগুন লাগিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
ঘটনার ব্যাপারে নির্বাচনী দায়িত্বে থাকা বিচারিক হাকিমকে অবহিত এবং জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা হয়েছে বলে জানান তিনি।’
চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ জানান, ‘ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

মন্তব্য করুন

Your email address will not be published.