স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে  মেয়রের মামলা 

 

আ ন ম সেলিম, পটিয়া (চট্টগ্রাম) :

ডাক্তারের অবহেলায় করোনা রোগীর মৃত্যুর ঘটনায় অবশেষে পটিয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম তাররাহুম আহমদের আদালতে পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল বাদী হয়ে এই মামলাটি করেন। শুনানি শেষে আদালত মামলাটি এফআইআর হিসেবে রেকর্ড করার জন্য পটিয়া থানার ওসিকে নির্দেশ দেন।  আসামীরা হলেন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সব্যসাচী নাথ, ডা: জয়দত্ত বড়ুয়া ও হেলথ ইনচার্জ আলী আকবর।  তাদের বিরুদ্ধে  অনিয়ম, দায়িত্বে অবহেলা ও পৌরসভার মেয়রের কলেজ পড়ুয়া একমাত্র পুত্র আতিক শাহরিয়ার মাহির মৃত্যুর জন্য দায়ী করা হয়। আদালতে বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট নূর মিঞা৷
মামলার বিবরণে জানা যায় , দেশে বৈশ্বিক করোনা মহামারীর সময়ে বিনামূল্যে ভ্যাকসিন বিতরনে পটিয়া উপজেলায় যথেষ্ট অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। দেশে ভ্যাকসিন উদ্বোধনের আগেই পটিয়ার শোভনদন্ডীতে টিকা প্রদান করে সাধারণ মানুষকে টিকা থেকে বঞ্চিত করা হয়। ফলে টিকা প্রদানে পৌরসভার ৯টি ওয়ার্ডে হিমসিমও খেতে হয়। এর মধ্যে ২০২২ সালের ১৪ জানুয়ারি পৌরসভার মেয়র আইয়ুব বাবুলের পুত্র আতিক শাহরিয়ার মাহির টিকা গ্রহনের জন্য রেজিষ্ট্রেশন করতে গেলে তাকে টিকা না দিয়ে স্বাস্থ্য কর্মকর্তা ফিরিয়ে দেন।  এর ৪ দিন পর ২০২২ সালের ১৮ জানুয়ারি জ্বর ও কাঁশিতে আক্রান্ত হয়ে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও পরবর্বতীতে ঢাকা ইউনাইটেড হসপিটালে নেওয়ার পথে আতিক শাহরিয়ার মাহির মৃত্যু হয়।
মামলার বাদী পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল জানিয়েছেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথসহ যাদের অবহেলায় তার পুত্রের মৃত্যু হয়েছে তাদের বিরুদ্ধে তিনি  পটিয়া আদালতে মামলা করেছেন। দীর্ঘদিন ধরে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অনৈতিক কর্মকান্ড, করোনার টিকা প্রদানে অনিয়ম, মা ও শিশুদের টিকা প্রদানে চাঁদা আদায়, ইপিআই কোল্ড স্টোর থেকে ভ্যাকসিন বিতরন, গ্রাম পুলিশের ভাতার টাকা আত্মসাৎ, স্বেচ্ছাসেবী ও কর্মচারীদের বরাদ্দকৃত টাকা আত্মাসাতসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.