বাঁশখালীতে ২টি ইট ভাটায় অভিযান ৮ লক্ষ টাকা জরিমানা

 

বাঁশখালী চট্টগ্রাম প্রতিনিধিঃ

বাঁশখালীতে ফসলি কৃষি জমিতে অবৈধভাবে মাটি কাটায় দুই ইট ভাটা মালিককে ৮ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত । ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল খালেক পাটোয়ারী ।

 

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার বাহারচড়া ইউনিয়নের ইলশা গ্রামে অবৈধভাবে কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় ২ টি ইট ভাটাকে ৮ লক্ষ জরিমানা করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে তিন ফসলি জমির মাটি ব্যবহার এবং কাঠ পোড়ানোর অপরাধে এম.বি.এম ব্রিকসকে ৪ লক্ষ টাকা এবং খাজা আজমির ব্রিকসকে ৪ লক্ষ টাকা সর্বমোট ৮ লাখ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী ।

নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে রাজনৈতিক প্রভাব খাটিয়ে দির্ঘদিন ধরে ফসলি কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে। অপরদিকে কাগজপত্র বিহীন ইট ভাটা চালানোর অপরাধে এই তাদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন( নিয়ন্ত্রণ) ২০১৩ অনুযায়ী ২টি ইট ভাটা মালিককে ৮ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.