প্রতারণা মামলায় গ্রেফতারী পরোয়ানা

নুরুল আলমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

 

নিজস্ব প্রতিবেদক 

জমি রেজিষ্ট্রেশন করে দিবে বলে চেক ও ষ্টাম্প দিয়ে ১০লক্ষ টাকা আত্মসাৎ করে পরে জমি কিংবা টাকা ফেরত না দেয়ার অপরাধ প্রমাণিত হওয়ায় মো:নুরুল আলম নামে এক প্রতারকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন চট্টগ্রাম চীফ জুডিসিয়াল আদালত।

২০শে ফেব্রুয়ারি (মঙ্গলবার) চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত এই গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন বলে নিশ্চিত করেছেন মামলার বাদী আনোয়ার হোসেন।

আদালতে দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়,চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহার খোর্দ্দ কেঁওচিয়া এলাকার মাজর পাড়ার কালামিয়ার পুত্র আনোয়ার হোসেন থেকে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের কামাড় পুকুর পাড় এলাকার মৃত আলহাজ্ব মৌলভী ফয়জুর রহমানের ছেলে মো:নুরুল আলম(৫০) হঠাৎ করে আর্থিকভাবে সমস্যায় পড়লে তাদের একটি জায়গা আনোয়ার হোসেনকে বিক্রির প্রস্তাব দিলে আনোয়ার হোসেন তা গ্রহণ করেন।

পরে নুরুল আলম জমির তফসিল উল্লেখপূর্বক চেক ও ষ্টাম্প ও প্রদান করে নগদ ১০লক্ষ টাকা গ্রহণ করেন,পরে জমি না দিয়ে এবং গ্রহণকৃত টাকাও ফেরত দিতে অস্বীকৃতি জানালে আনোয়ার হোসেন ২০১৮সালের সকল চুক্তিপত্র এবং ষ্ট্যাম্প দিয়ে চট্টগ্রাম চীফ জুডিসিয়াল আদালতের আশ্রয় নিলে আদালত তা পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

 

পরে তদন্তকারী সংস্থা তদন্ত রিপোর্ট আদালতে প্রেরণ করলে আদালত ৪০৬ /৪২০ ধারা আমলে নিয়ে বিবাদী নুরুল আলমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

এদিকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রবীন সদস্য এডভোকেট হেলাল উদ্দিন বলেন,নুরুল আলমের বিরুদ্ধে ৪০৬/৪২০ ধারার অপরাধ প্রাথমিক ভাবে প্রমাণিত হওয়ায় আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন।

মন্তব্য করুন

Your email address will not be published.