দেশে বিনিয়োগ করতে প্রবাসীদের আহ্বান প্রধানমন্ত্রীর

জাতিসংঘের সাধারণ পরিষদে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফরে থাকা প্রধানমন্ত্রী শুক্রবার (২৫ সেপ্টেম্বর) প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান।

গতকাল শুক্রবার রাতে নিউইয়র্কে লাগার্ডিয়া বিমানবন্দরের ম্যারিওট হোটেলে আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র চ্যাপটারের দেওয়া এক নাগরিক সংবর্ধনা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা বাংলাদেশি প্রবাসীরা মার্কিন নাগরিকদের পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’ প্রধানমন্ত্রী এ সময় নিউইয়র্কে কর্মরত সাংবাদিকদের বেশ কয়েকটি প্রশ্নের জবাব দেন। নিউইয়র্ক আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো প্রধানমন্ত্রীর এই সংবর্ধনার আয়োজন করে।

প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের বলেন, তাঁর সরকার দেশের এবং বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন উদ্দীপনামূলক প্যাকেজ ও অন্যান্য সুবিধা দিচ্ছে। তিনি আরও বলেন, সারা দেশে প্রায় ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে। প্রবাসী বাংলাদেশি ও আমেরিকানরা এ থেকে লাভবান হতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন এবং প্রবাসীরা এতে আরও সুবিধা পাবেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সবাইকে ভালো সুযোগ দিচ্ছি। প্রবাসীদের আরও সুবিধা (অন্যদের তুলনায়) দেওয়া হচ্ছে। সুতরাং তাঁরা এ সুযোগ গ্রহণ করতে পারেন এবং বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’

নিউইয়র্কের স্থানীয় সময় গতকাল শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে হেলসিঙ্কি হয়ে ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে পৌঁছান। আগামী ১ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.