ওসি মহসিন ও তার স্ত্রীর অঢেল সম্পদের সন্ধান

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের আলোচিত-সালোচিত সদ্য চুয়াডাঙ্গার সদর থানার বদলীকৃত ওসি মোহাম্মদ মহসীন ও তার স্ত্রীর নামে বিপুল সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দুদক কমিশন (দুদক)।
দুদক সূত্রে জানা গেছে, ওসি মোহাম্মদ মহসীনের নিজের নামে ঢাকা, চট্টগ্রাম ও গোপালগঞ্জে ১৫টি প্লট, ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র ও দেশের বিভিন্ন জেলায় স্থাবর-অস্থাবরসহ প্রায় দুই কোটি টাকার সম্পদ রয়েছে। তার স্ত্রীর নামে রয়েছে ঢাকা ও চট্টগ্রামে জায়গা, ব্যবসা, মৎস্য খামার, নির্মাণাধীন তিনতলা বাড়িসহ আরও দুই কোটি ১৩ লাখ টাকার সম্পদ।

নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের এক কর্মকর্তা জানান, ওসি মহসীনের আয়বহির্ভূত অবৈধ অর্জন ৭৫ লাখ টাকা। স্ত্রীর নামেও ৭৩ লাখ টাকা রয়েছে- এসব সম্পদের বিষয়ে তদন্ত চলছে। মহসীনের আয়কর নথিতে দেখানো জাতিসংঘ মিশন থেকে প্রাপ্ত অর্থের পরিমাণও সঠিক নয়।
জেলার সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, সঠিকভাবে সুষ্ঠু তদন্ত শেষে যদি ওসি মহসীনের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া যায় তবে, অবশ্যই তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

এ বিষয়ে ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হচ্ছে, তা সবগুলোই ভুয়া। অভিযোগ একজন মানুষের বিরুদ্ধে থাকতেই পারে, তবে তা প্রমাণিত না হওয়া পর্যন্ত বলা যাবে না সেই ব্যক্তি দোষী।’
চট্টগ্রামে দীর্ঘ ১৬ বছর পুলিশের বিভিন্ন বিভাগ ও থানায় দায়িত্ব পালনের পর সম্প্রতি চুয়াডাঙ্গা সদর থানার ওসি হিসেবে দায়িত্ব পান মোহাম্মদ মহসীন। এদিকে দুর্নীতি দুদক কমিশন ছাড়াও একাধিক গোয়েন্দা সংস্থা ওসি মহসিনের দুনীতি অনুসন্ধ্যানে মাঠে নেমেছে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.